অধ্যাপক সাইফুল ইসলাম খানের অপারেশন সম্পন্ন, অবস্থা জানতে হাসপাতালে মুক্তিযুদ্ধমন্ত্রী

অধ্যাপক সাইফুল ইসলাম খানের অপারেশন সম্পন্ন, অবস্থা জানতে হাসপাতালে মুক্তিযুদ্ধমন্ত্রী

সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খানের খাদ্যনালীতে রক্তক্ষরণ জনিত অপারেশন সফলভাবে সম্পন্ন হয়েছে। আজ রবিবার (২ জুন) বিকাল ৪ টায় রাজধানীর স্কয়ার হাসপাতালের প্রধান সার্জন (জেনারেল) অধ্যাপক ডা. মো. সানোয়ার হোসেন এই জটিল অপারেশনটি করেন। অপারেশন শেষে রোগীকে আইসিইউতে রাখা হয়েছে।

অপারেশন পরবর্তী রোগীর অবস্থা জানতে সন্ধ্যায় স্কয়ার হাসপাতালে আসেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, এমপি। তিনি আইসিইউতে কর্তব্যরত চিকিৎসকের সাথে কথা বলে রোগীর খোঁজখবর নেন এবং সর্বোচ্চ চিকিৎসা সেবা দেয়ার কথা বলেন। পরে অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খানের সহধর্মিণীসহ পরিবারের সাথে কথা বলে সান্তনা প্রদান করেন এবং ড. খানের রোগমুক্তির জন্য মহান আল্লাহর দরবারে দোয়া করেন। এরপর হাসপাতালে এসে রোগীর খোঁজখবর নেন আল্লামা রুমি সোসাইটি বাংলাদেশের উপদেষ্টা, বিশিষ্ট শিল্পপতি সৈয়দ মাহমুদুল হক। এছাড়াও ড. খানের অপারেশন চলা অবস্থায় স্কয়ার হাসপাতালের মসজিদে দোয়া করছেন জমিয়াতুল মোদার্রেছীনের যুগ্ম মহাসচিব ড. এ কে এম মাহবুবুর রহমান। এসময় উপস্থিত ছিলেন মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য ও ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুছ ছবুর খান, বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিজ্ঞ আইনজীবী এডভোকেট মো. আব্দুল মান্নান ভূঁইয়া, বিশিষ্ট লেখক মো. মোস্তাক আহমেদ, ইউআইটিএসের রেজিস্ট্রার মুহাম্মদ কামরুল হাসান, ঢাবির ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের সহকারী অধ্যাপক মেহেদী হাসান প্রমুখ।

উল্লেখ্য, শনিবার (১ জুন) সকালে টাঙ্গাইল থেকে ঢাকা ফেরার পথে গাজীপুরের কোনাবড়ি এলাকায় সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হন অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান। এতে তার পেটে মারাত্মক আঘাত লেগে খাদ্যনালীতে রক্তক্ষরণ হয়। অপারেশন করে তার পেট থেকে প্রায় এক লিটার ক্ষরিত রক্ত বের করা হয়েছে।

ড. কে এম সাইফুল ইসলাম ২০০৯ থেকে ২০১১ পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের দায়িত্ব পালন করেছেন। এরপর তিনি স্যার এ এফ রহমান হলের প্রভোস্টের দায়িত্বও পালন করেছেন। এছাড়াও তিনি রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউআইটিএসের প্রো-ভাইস চ্যান্সেল হিসেবে দায়িত্ব পালন করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *