অপহরণের একমাস পর মাদরাসা ছাত্র উদ্ধার, মূল হোতাসহ গ্রেফতার ২

অপহরণের একমাস পর মাদরাসা ছাত্র উদ্ধার, মূল হোতাসহ গ্রেফতার ২

কিশোরগঞ্জ থেকে অপহরণের একমাস পর মাদরাসা ছাত্র লাবিবকে সিলেট থেকে উদ্ধার করেছে র‌্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের সদস্যরা। এসময় অপহরণকারী চক্রের দুইজনকে গ্রেফতার করেছে র‌্যাব।

গ্রেফতারকৃত মো. আব্দুল্লাহ (২৬) এ চক্রের মূল হোতা। সে বান্দরবন জেলার আলীকদম থানার নয়াপাড়া গ্রামের মনির আহমেদের ছেলে ও অপর সহযোগি কুমিল্লা জেলার মুরাদনগর থানার দেওড়া গ্রামের আব্দুল কুদ্দুসের পুত্র রাসেল (২৫) কেও আটক করে র‌্যাব।

তাদের কাছ থেকে মুক্তিপণ আদায়ের চব্বিশ হাজার পাঁচশত টাকা এবং ২টি মোবাইল সহ ৫টি সিম উদ্ধার করা হয়েছে।

রবিবার (২১ জানুয়ারি) দুপুরে কিশোরগঞ্জ র‌্যাব-১৪ এর কোম্পানি অধিনায়ক আশরাফুল কবির ক্যাম্পে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে জানান, গত ২২ ডিসেম্বর কিশোরগঞ্জ সদরের নগুয়া এলাকার হেফজুল আরকাম হাফিজিয়া মাদ্রাসার হিফজ বিভাগের শিক্ষার্থী নিদারুল ইসলাম লাবিব (১৩) বাসা থেকে মাদরাসায় যাওয়ার পথে নিখোঁজ হয়।

এরপর থেকেই অপহরণকারীরা বিভিন্ন সময়ে বিভিন্ন মোবাইল নম্বর থেকে ভিকটিমের পরিবারকে মুক্তিপণ হিসেবে ৮ লক্ষ টাকা দাবী করে। না দিলে ভিকটিমকে হত্যার হুমকি দিতে থাকে। অপহরণকারীর দেয়া বিকাশ নাম্বারে মোট ২৮ হাজার টাকা পাঠায় ভুক্তভোগির পরিবার। পরে ২৫ ডিসেম্বর ভিকটিমের পরিবার এ ব্যাপারে কিশোরগঞ্জ সদর মডেল থানায় অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে অপহরণ ও মুক্তিপণ দাবী সংক্রান্ত একটি মামলা দায়ের করেন।

পরে র‌্যাব- ১৪ এর একটি টিম বিষয়টি আমলে নিয়ে বিকাশ নাম্বারটির সূত্র ধরে তথ্য ও প্রযুক্তির মাধ্যমে অবস্থান নিশ্চিত করে সিলেট জেলার দক্ষিণ সুরমা থানার ভার্থখোলা এলাকা থেকে ভিকটিম নিদারুল ইসলাম লাবিবকে উদ্ধার এবং অপহরণকারী চক্রের মূল হোতাসহ দুই জনকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আসামীদের কিশোরগঞ্জ মডেল থানায় হস্তান্তর করার পর তাদেরকে সংশ্লিষ্ট মামলায় আদালতে সোপর্দ করে পুলিশ। পরে, আদালত তাদেরকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *