আগামীর বাংলাদেশ গঠনে দক্ষ ও যোগ্য গ্র্যাজুয়েট তৈরী করছে এশিয়ান ইউনিভার্সিটি : এইউবি উপাচার্য

আগামীর বাংলাদেশ গঠনে দক্ষ ও যোগ্য গ্র্যাজুয়েট তৈরী করছে এশিয়ান ইউনিভার্সিটি : এইউবি উপাচার্য

স্প্রিং সেমিস্টার ২০২৪-এর নবীন শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের আশুলিয়াস্থ স্থায়ী ক্যাম্পাসে ওরিয়েন্টেশন সিরোমনি ও কালচারাল ফেস্ট আয়োজনের মধ্য দিয়ে নবাগত ছাত্রছাত্রীদের ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেয়া হয়।

নয়নাভিরম প্রাকৃতিক পরিবেশ আর সুবিশাল ক্যাম্পাস দেখে নবীন ছাত্রছাত্রীরা আবেগে আপ্লুত হয়ে পড়ে। তারা তাদের আগামীর স্বপ্ন বাস্তবায়নে বেছে নিয়েছে স্বল্প খরচে মানসম্মত উচ্চশিক্ষার অলোকবর্তিকা এই বিশ্ববিদ্যালয়কে।

ওরিয়েন্টেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এইউবি বোর্ড অব ট্রাস্টিজ এর চেয়ারম্যান, মালয়েশিয়া আইআইইউএম এর গোল্ড মেডালিস্ট, বিশিষ্ট শিক্ষাবিদ ড. মুহাম্মাদ জাফার সাদেক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এইউবি ট্রেজারার প্রফেসর ড. মো: নূরুল ইসলাম, অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এইউবি উপাচার্য ও অষ্ট্রেলিয়ার সাউদার্ন কুইন্সল্যান্ড এর ইমেরিটাস প্রফেসর ড. শাহজাহান খান।

ওরিয়েন্টেশনের প্রধান অতিথি তার বক্তব্যে নবীন ছাত্রছাত্রীদের উদ্দেশ্য করে বলেন, আগামীর বাংলাদেশ গঠনে স্বপ্ন দেখতে হবে, সেই স্বপ্নকে বাস্তবায়ন করতে লক্ষ্য নির্ধারণ করতে হবে, সেই লক্ষ্য বাস্তবায়নে কঠোর পরিশ্রম করতে হবে। এই পথ পাড়ি দিতে অনেক বাধা বিপত্তি আসবে, তবে হতাশ হওয়া যাবে না, এগিয়ে যেতে হবে। এশিয়ান ইউনিভার্সিটি থেকে পড়ালেখা করে কোন শিক্ষার্থী বেকার বসে নেই। সবাই দেশে বিদেশে যার যার জায়গায় সুপ্রতিষ্ঠিত। তোমাদের জন্যও সেই উজ্বল ভবিষ্যৎ অপেক্ষা করছে।

বিশেষ অতিথি তার বক্তব্যে বলেন, বিশ্বের সাথে তাল মিলিয়ে আমাদের নিজেদেরকে যোগ্যতার স্বাক্ষর রাখতে হবে। আগামীর পৃথিবী তথ্যপ্রযুক্তির, আমাদেরকে সেই পৃথিবী জয় করতে হবে। তবেই এইউবি তার লক্ষ্যে পৌছতে পারবে।

সভাপতির বক্তব্যে এইউবি উপাচার্য বলেন, তীব্র তাপদাহ যখন জনজীবন অতিষ্ঠ করে তুলেছে ঠিক এইউবি কিছু তরুণদের নতুন স্বপ্ন দেখানোর আয়োজন করেছে। আজ যারা নবীন, তারাই একদিন হবে প্রবীণ। তবে মাঝখানের যে সময় এইটাই জীবনকে গড়ে তোলার মূখ্য সময়। বাস্তব জীবনে আমাদেরকে নৈতিক মানে উন্নত ও দক্ষ নাগরিক হয়ে গড়ে উঠতে হবে। আমরা যেন প্রতিষ্ঠিত হয়ে আমাদের বাবা মা ও শিক্ষকমন্ডলীকে ভুলে না যাই।

ওরিয়েন্টেশন সিরোমনিতে আরো বক্তব্য রাখেন রেজিস্ট্রার একএম এনামুল হক, স্কুল অব বিজনেস এর ডীন প্রফেসর ড. মো: নূরুল ইসলাম, স্কুল অব আর্টস এর ডীন প্রফেসর এএইচএম ছালেক, স্কুল অব এডুকেশন এর ডীন প্রফেসর ড. শিরীন আখতার, প্রক্টর এম এ মতিন, ছাত্র উপদেস্টা সহকারী অধ্যাপক মিজানুর রহমান ভূইয়া, নবাগত পুরাতন ছাত্রছাত্রীদের পক্ষে এমবিএ এর ছাত্র এবং প্রবাসী পল্লী গ্রুপ এর সিওও শেখ হাসিবুল হক ববিসহ আরো অনেকে ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *