আজ মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৫.৮ ডিগ্রি পঞ্চগড়ে

আজ মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৫.৮ ডিগ্রি পঞ্চগড়ে

চলতি মৌসুমের সর্বনিম্ন ৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ে। শুক্রবার (২৬ জানুয়ারি) সকাল ৯টায় তেঁতুলিয়া আবহাওয়া অফিস এ তাপমাত্রা রেকর্ড করে। এতে টানা চারদিন ধরে বয়ে চলা মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ তীব্র শৈত্যপ্রবাহে রূপ নিলো পঞ্চগড়ে।

এর আগে বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) ছিল ৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এ জেলায় গত সোমবার থেকে সর্বনিম্ন তাপমাত্রা ৭ থেকে ১০ এর মধ্যেই উঠানামা করছিল।

আবহাওয়া অফিস জানায়, বছরের শীতলতম মাস জানুয়ারির শুরু থেকে এখানে হাড় কাঁপানো শীত অনুভূত হচ্ছিল। কয়েক দফা মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যায়। সপ্তাহজুড়েই এখানে সর্বনিম্ন তাপমাত্রা ১০ এর আশপাশে ছিল। বৃহস্পতিবার সকালে ৬ এর নিচে নামে তাপমাত্রা যন্ত্রের পারদ। ভোর থেকে শুরু হয় ঘন কুয়াশা। কদিন ধরেই রাতভর বৃষ্টির মত ঘন কুয়াশা ঝরে। বেলা বাড়ার সঙ্গে কুয়াশার ঘনত্ব কমে আসে। বিকেলে আবারও ঘন কুয়াশায় ঢেকে যায় গোটা এলাকা। আর সারাদিন হালকা কুয়াশার সঙ্গে সঙ্গে উত্তরের হিমশীতল বাতাসে বিপর্যস্ত হয়ে পড়ে জনজীবন।

বৃহস্পতিবার সকাল ১০টার পরও সড়ক মহাসড়কে হেটলাইট জ্বালিয়ে যানবাহন চলাচল করতে দেখা গেছে। মাঘের হাড় কাঁপানো শীতে চরম দুর্ভোগে পড়েছেন ছিন্নমূল ও খেটে খাওয়া মানুষ। গত দুই বছরের তুলনায় এবার শীত বেশি অনুভূত হচ্ছে বলে জানায় তেঁতুলিয়া আবহাওয়া অফিস।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, তেঁতুলিয়াসহ আশপাশের এলাকায় বৃহস্পতিবার পর্যন্ত মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ ছিল। শুক্রবার সকাল ৯টায় সর্বনিম্ন ৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। বৃহস্পতিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৮ দশমিক ৬ ডিগ্রি। এ এলাকায় তীব্র শৈত্যপ্রবাহ বইছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *