আরটিভি ইসলামিক আইকন বাংলাদেশ’র রানার্স আপ মুফতি ফজলুল হক জামালী

আরটিভি ইসলামিক আইকন বাংলাদেশ’র রানার্স আপ মুফতি ফজলুল হক জামালী

মেধা, নদীর স্রোত একে বালির বাঁধে আটকানো যায় না। ফজলুল হক জামালী দেশবাসীকে এটি আবার প্রমাণ করে দেখালেন।

আর টিভি ইসলামিক আইকন বাংলাদেশ থেকে রানার্স আপ হয়েছেন জামালপুরের কৃতি সন্তান, শেরপুর সরকারি কলেজের সহকারী অধ্যাপক মাওলানা মুফতি ফজলুল হক জামালী। জামালপুরবাসীর পক্ষ থেকে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে।

ফজলুল হক জামালি শিক্ষা জীবন পুরোপুরি কৃতিত্বে ভরা। তিনি ইসলামী বিশ্ববিদ্যালয়ের থিওলজী অনুষদে পরপর দুবার ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেন।

সেখানে ভর্তি না হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইসলামিক স্টাডিজ বিভাগে ভর্তি হয়ে শীর্ষস্থান ধরতে না পারলেও প্রথম সারির একজন হিসেবে নিজেকে আত্মপ্রকাশ করেন।

তার মেধা বিকাশের প্রতিবন্ধকতা ঘাটে ঘাটে থাকলেও বাংলাদেশ সিভিল সার্ভিস কমিশনে তাকে কেউ আর পিছনে ফেলতে পারেনি। ঠিকই তিনি শীর্ষস্থান দখল করেন।

কিন্তু তিনি যোগদান করতে গিয়ে আবারো আটকে যান। সুদূর দুবছরাধিক কাল অপেক্ষা করে তিনি শিক্ষা ক্যাডারে যোগদান করেন। শেরপুর সরকারি কলেজে সরকারি অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন। বলা হয়-
ان خلاصه الجوهره تظهر بالسبك
খাঁটি সোনা পোড়ালে আরো খাটি হয়।

শিক্ষাজীবন থেকে জীবনের প্রতিটি স্তরে নিজেকে পুড়িয়ে এভাবেই খাঁটি হয়ে আজ দেশের একটি রিয়েলিটি শোতে তিনি রানার্সআপ হয়ে পাঁচ লক্ষ টাকা পুরস্কার লাভ করেন।

ফজলুল হক জামালপুর আমার এলাকার কৃতি সন্তান। তিনি জামালপুরের আরেক মহিরুহ, প্রথিতযশা শিক্ষাবিদ, ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আ ব ম সাইফুল ইসলাম সিদ্দিকীর ভাগ্নি জামাই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *