ইউআইইউ’তে অগ্নি নির্বাপণ মহড়া অনুষ্ঠিত

ইউআইইউ’তে অগ্নি নির্বাপণ মহড়া অনুষ্ঠিত

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (ইউআইইউ) বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সহযোগীতায় অগ্নি নির্বাপণ মহড়া অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২১ এপ্রিল ২০২৪) সকাল ১১টায় অগ্নি প্রতিরোধ, নির্বাপণ, উদ্ধার ও জরুরি বহির্গমন বিষয়ে সচেতনতা বাড়ানোর লক্ষ্যে এ মহড়ার আয়োজন করা হয়।

এই অগ্নি নির্বাপণ মহড়ায় বাংলাদেশ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের তিনটি ইউনিট অংশ নেয়। মহড়ায় তাদের সরঞ্জামের মধ্যে ছিল বহুতল ভবন থেকে আটকে পড়া মানুষদের উদ্ধার করার জন্য ব্যবহৃত মেশিন টার্নটেবিল লেডার, একটি পানিবাহী গাড়ি, পানির পাম্প যুক্ত গাড়ি, একটি অ্যাম্বুলেন্স এবং রোপ রেপলিং। এছাড়া কয়েকজনকে ট্রলি, হুইলচেয়ার ও কাঁধে করে উদ্ধার করা হয়। মহড়াটি পরিচালনা করেন বারিধারার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার জনাব সৈয়দ মনিরুল ইসলাম, পিএফএম।

উক্ত মহড়ায় বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীর পাশাপাশি ইউআইইউ’র উপাচার্য প্রফেসর ড. মোঃ আবুল কাশেম মিয়া, কোষাধ্যক্ষ জনাব আব্দুল মোকাদ্দেম, রেজিস্ট্রার ডাঃ মোঃ জুলফিকার রহমান, বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগীয় প্রধানগণ, শিক্ষক-শিক্ষিক্ষা এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *