ইউআইইউতে “এফআইসিসিআই লিডারস টক” সিরিজ অনুষ্ঠিত

ইউআইইউতে “এফআইসিসিআই লিডারস টক” সিরিজ অনুষ্ঠিত

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) এবং ফরেন ইনভেস্টরস চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রীসর (ফিকি) যৌথ উদ্যোগে “এফআইসিসিআই লিডারস টক” শীর্ষক বিজনেস লিডার এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে একটি মাসিক সংলাপ সেশন সম্প্রতি ইউআইইউ ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বার্জার পেইন্টস বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক রূপালী চৌধুরী। প্রধান অতিথিকে অভ্যর্থনা জানান ইউআইইউর উপাচার্য প্রফেসর ড. মো. আবুল কাশেম মিয়া এবং ইউআইইউ আইআরআইআইসির পরিচালক প্রফেসর ড. খন্দকার আবদুল্লাহ আল মামুন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ফিকির নির্বাহী পরিচালক নুরুল কবির।

প্রধান অতিথির বক্তব্যে রূপালী চৌধুরী বলেন, বাংলাদেশি শিক্ষার্থীদের বিশ্বব্যাপী প্রতিযোগিতা করার জন্য ইন্ডাস্ট্রি এবং একাডেমিয়া একত্রে কাজ করা জরুরি। তিনি দেশের তরুণ জনগোষ্ঠীকে দক্ষ করে তোলার দিকেও মনোনিবেশ করেন, বিশেষ করে অ্যানালিটিক্স এবং স্মার্ট টুলে বৈশ্বিক পর্যায়ে প্রতিযোগিতা করার ব্যাপারে তার মতামত প্রকাশ করেন।

এছাড়াও তিনি চতুর্থ শিল্প বিপ্লবের যুগে বিকাশ লাভের জন্য এবং স্থানীয় সরকারের মিশন ২০৪১ বাস্তবায়িত করতে পাঠ্যক্রম ডিজাইনে শিল্পখাতের বিশেষজ্ঞদের উপস্থিতি সহ স্নাতক শিক্ষায় শিল্পখাতকে গুলিকে আরও আকর্ষণীয় ভূমিকা পালন করতে হবে। তিনি বার্জার পেইন্টস বাংলাদেশ কর্তৃক গৃহীত মহিলা চিত্রশিল্পীদের উদ্যোগের চিত্র তুলে ধরে কর্মক্ষেত্রে বিভিন্ন লিঙ্গের লোকেদের মধ্যে কোনও বৈষম্য এড়াতে ন্যায়সঙ্গত আচরণের উপর দৃষ্টি নিবদ্ধ করে ক্ষমতায়ন এবং লিঙ্গের পরিপ্রেক্ষিতে তার মতামত নিয়েও আলোচনা করেছেন।
উক্ত অনুষ্ঠান বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের নেতৃত্ব, অর্থনীতি এবং উদ্যোক্তা সম্পর্কিত বিভিন্ন প্রশ্ন-উত্তর পর্বের মধ্যে দিয়ে শেষ হয়।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তাবৃন্দ, ছাত্র-ছাত্রী এবং অন্যান্য বিশিষ্ট অতিথিরা উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *