ইউআইইউতে “মিট দ্য কর্পোরেট লিডার” শীর্ষক প্রোগ্রাম অনুষ্ঠিত

ইউআইইউতে “মিট দ্য কর্পোরেট লিডার” শীর্ষক প্রোগ্রাম অনুষ্ঠিত

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) বিবিএ প্রোগ্রামের উদ্যোগে “মিট দ্য কর্পোরেট লিডার” শিরোনামে একটি একাডেমিক এবং কর্পোরেট শেয়ারিং সেশন অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৮ এপ্রিল ২০২৪), বিকাল ৩টায় ইউআইইউ ক্যাম্পাসে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউআইইউ’র মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ আবুল কাশেম মিয়া এবং মূল বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ব্রিটিশ আমেরিকান টোব্যাকো (বিএটি) বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক জনাব শেহজাদ মুনিম। এসময় উপস্থিত ছিলেন ইউআইইউ’র স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনমিক্সের ডিন প্রফেসর ড. মোহাম্মদ মুসা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউআইইউ’র বিবিএ প্রোগ্রামের পরিচালক প্রফেসর ড. সালমা করিম।

জনাব শেহজাদ মুনিম বলেন- তরুণদের মধ্যে আমরা যোগাযোগ দক্ষতা, দলগত কাজের মানসিকতা এবং কাজের প্রতি সর্বোচ্চ ত্যাগকে প্রাধান্য দিয়ে থাকি। তিনি আরও বলেন, তরুণদের অনেক বেশি পরিশ্রমের পরিবর্তে দলগত কাজে বেশি সাফল্য আসে। মূল আলোচনা শেষে ইউআইইউ’র শিক্ষার্থী এবং শিক্ষকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি বলেন, তরুণদের দক্ষতা উন্নয়নের পাশাপাশি তাদের আরও বেশি বিনয়ী হওয়া উচিত। এছাড়াও তিনি দেশের ব্যবসায়িক নানা চ্যালেঞ্জ এবং উদ্যোগের বিষয় তুলে ধরেন।

ইউআইইউ উপাচার্য প্রফেসর ড. মোঃ আবুল কাশেম মিয়া শিক্ষার্থীদের আগামীদিনের জন্য ভালো মানুষ হয়ে গড়ে উঠার পরামর্শ দেন। এছাড়াও তিনি তাদেরকে সময় সচেতনতা, নতুন নতুন বিষয়গুলো শেখা এবং সময়ের সঠিক ব্যবহারের পরামর্শ প্রদান করেন।

প্রফেসর ড. সালমা করিম বলেন, এই ধরনের প্রোগ্রাম একাডেমিক এবং কর্পোরেটের মধ্যে সেতু বন্ধনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তিনি আগামীতে এ ধরনের প্রোগ্রাম করার প্রতুশ্রুতি দেন এবং অনুষ্ঠানে অংশগ্রহণকারী সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তাবৃন্দ, ছাত্র-ছাত্রী এবং অন্যান্য বিশিষ্ট অতিথিরা উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *