ইউআইইউ’তে “সেন্টার ফর স্মার্ট ইনফ্রাস্ট্রাকচার রেজিলিয়েন্স অ্যান্ড সাসটেইনেবিলিটি” উদ্বোধন

ইউআইইউ’তে “সেন্টার ফর স্মার্ট ইনফ্রাস্ট্রাকচার রেজিলিয়েন্স অ্যান্ড সাসটেইনেবিলিটি” উদ্বোধন

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (ইউআইইউ) “সেন্টার ফর স্মার্ট ইনফ্রাস্ট্রাকচার রেজিলিয়েন্স অ্যান্ড সাসটেইনেবিলিটি” উদ্বোধন করা হয়েছে। আজ শনিবার (১০ ফেব্রুয়ারি’২৪) সকাল ১০ টায় ইউআইইউ ক্যাম্পাসে এ উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব সাবের হোসেন চৌধুরী, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব জনাব মুহাম্মদ ইব্রাহিম। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউআইইউর মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ আবুল কাশেম মিয়া। উক্ত সেন্টার সম্পর্কে বিস্তারিত উপস্থাপনা প্রদান করেন ইউআইইউ সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মোঃ মুজিবুর রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন ইউআইইউ সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ড. আফজাল আহমেদ।

প্রধান অতিথির তার বক্তব্যে জনাব সাবের হোসেন চৌধুরী, এমপি বলেন, জলবায়ু পরিবর্তনের প্রভাব থেকে বিশ্বকে মুক্তির জন্য আমাদের যেসব জায়গায় গবেষণার প্রয়োজন সেখানে কাজ করাসহ বিশ্ববিদ্যালয় গুলোকে বেশি বেশি গবেষণায় মনোনিবেশ করতে হবে। এছাড়াও তিনি ইউআইউর এই সেন্টারটি একাডেমিক ও প্রায়োগিক গবেষণায় এই অঞ্চলের জন্য সেন্টার অব এক্সিলেন্সের পাশাপাশি স্মার্ট বাংলাদেশ বিনির্মানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব বলেন, টেকসই উন্নয়নের জন্য ডেল্টা প্লানকে সামনে রেখে আমাদেরকে একসাথে কাজ করতে হবে।

অনুষ্ঠানে শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী, কর্মকর্তাবৃন্দ, শিক্ষাবিদ, সরকারি উচ্চপদস্থ কর্মকর্তা, গবেষক এবং অন্যান্য বিশিষ্ট অতিথিরা উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *