ইউআইইউ’র স্থায়ী সনদ অর্জন

ইউআইইউ’র স্থায়ী সনদ অর্জন

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) স্থায়ীভাবে বিশ্ববিদ্যালয় স্থাপন ও পরিচালনার সনদ পেয়েছে। রাজধানীর মাদানী এভিনিউস্থ ইউনাইটেড সিটিতে স্থায়ীভাবে শিক্ষা কার্যক্রম পরিচালনা করতে পারবে ইউআইইউ, এই মর্মে গত ২৫ অক্টোবর ২০২৩ (বুধবার) বিশ্ববিদ্যালয়টির কর্তৃপক্ষকে চিঠি দিয়ে বিষয়টি জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ ।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের মতামত অনুযায়ী বেসরকারী বিশ্ববিদ্যালয় আইন ২০১০ এর ১০ ধারা মোতাবেক ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে স্থায়ীভাবে বিশ্ববিদ্যালয় স্থাপন ও পরিচালনার জন্য এই সনদপত্র প্রদান করা হয়।

বাংলাদেশেই আন্তর্জাতিক মানের শিক্ষা অর্জনের লক্ষ্যে কিছু বিদ্যানুরাগী শিল্পপতি ও প্রথিতযশা শিক্ষাবিদের উদ্যোগে ইউনাইটেড গ্রুপের আর্থিক আনুকূল্যে ২০০৩ সালে রাজধানী ঢাকাতে প্রতিষ্ঠিত হয় ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ)। ২০১৮ সাল থেকে মাদানী এভিনিউস্থ ইউনাইটেড সিটিতে নিজস্ব ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়টির শিক্ষা কার্যক্রম পরিচালনা করছে।

বর্তমানে দেশে ১১২টি বেসরকারি বিশ্ববিদ্যালয় রয়েছে। এর মধ্যে কয়েকটি বিশ্ববিদ্যালয়ের স্থায়ী সনদ আছে। নিয়মানুযায়ী বেসরকারি বিশ্ববিদ্যালয়কে প্রথমে সাময়িক অনুমোদন দেওয়া হয়। পরে নির্ধারিত শর্ত পূরণ করলে স্থায়ী সনদ দেওয়া হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *