ইউআইটিএসে বিদ্যার দেবী সরস্বতী পূজা উদযাপন

ইউআইটিএসে বিদ্যার দেবী সরস্বতী পূজা উদযাপন

মাসুম রানা, বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস)-এ বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উদযাপন করা হয়েছে হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম মহা-উৎসব শ্রী শ্রী সরস্বতী পূজা। বুধবার (১৪ ফেব্রুয়ারি’২৪) সকাল এগারো টায় বিশ্ববিদ্যালয়ের পিএইচপি স্কয়ারে ইউআইটিএস পূজা উদযাপন কমিটির উদ্যোগে সরস্বতী পূজার আয়োজন করা হয়।

উৎসবের এ আয়োজনে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস-এর উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবু হাসান ভূঁইয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোহাম্মদ কামরুল হাসান।

হিন্দুধর্ম মতে দেবী দুর্গার কন্যা সরস্বতী। আর বিদ্যাদেবী হিসেবে সরস্বতী তাদের কাছে বিশেষভাবে পূজনীয়। তাই মাঘ মাসের শুক্লা পঞ্চমী তিথিতে সাদা রাজহাঁসে চড়ে, জ্ঞানের দেবী ধরায় আসেন। এই দিনে জ্ঞান বৃদ্ধির আশায় উপবাসে থেকে দেবীর নামে অঞ্জলি দিয়ে বিশেষ প্রার্থনা করেন হিন্দু ধর্মের শিক্ষক-শিক্ষার্থীরা।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রভাষক ও ইন্টারন্যাশনাল ডেস্কের অতিরিক্ত পরিচালক শুভ দাস, সিএসই বিভাগের প্রভাষক বর্ষা রায়, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক দীপা সরকার, বিভিন্ন বিভাগের বিভাগের শিক্ষকমন্ডলী, বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকজন এলামনাই এবং জনসংযোগ কর্মকর্তা জনাব মো. সাইফুল ইসলাম।

সর্বোপরি শুভ দ্বীপ, প্রণয়, পার্থ, অন্তর, কাঞ্চন, অর্ণব, অর্পাসহ বিভিন্ন শিক্ষার্থীদের সতঃস্ফূর্ত অংশগ্রহণে এবারের উৎসব হয়ে ওঠে প্রানবন্ত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *