ইজতেমার দ্বিতীয় পর্বে আরো ১ মুসল্লিসহ মৃত্যুর সংখ্যা ৫

ইজতেমার দ্বিতীয় পর্বে আরো ১ মুসল্লিসহ মৃত্যুর সংখ্যা ৫

টঙ্গীতে আয়োজিত বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে আরো এক মুসল্লির মৃত্যু হয়েছে। এ নিয়ে ইজতেমার দ্বিতীয় পর্বে ময়দানে মোট পাঁচজন মুসল্লি মারা গেছেন।

সবশেষ শুক্রবার সন্ধ্যায় হৃদরোগে রোগে আক্রান্ত হয়ে মারা যান জালাল মন্ডল (৬০)। তিনি সিরাজগঞ্জের কাজিপাড়া থানার বড়াইখোলা গ্রামের বাসিন্দা।

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের মিডিয়া সমন্বয়কারী মোহাম্মদ সায়েম এ তথ্য নিশ্চিত করে জানান, নিহত অন্যদের মধ্যে গত বৃহস্পতিবার দুপুর ২টা ৫০ মিনিটে শেরপুর সদর উপজেলার রামকৃষ্ণপুর গ্রামের মোহাম্মদ আবুল কালাম (৬৫), একই দিন বিকেল ৩টা ৪০ মিনিটে নেত্রকোণার কেন্দুয়া থানার কুতুবপুর গ্রামের হেলিম মিয়া (৬৫) ও বৃহস্পতিবার বিকেল ৪টা ২০ মিনিটে দিনাজপুরের নবাবগঞ্জ থানার শিবনগর এলাকার জহির উদ্দিন (৭০) এবং রাত ৮টা ৫০মিনিটে জামালপুরের ইসলামপুর থানার গোয়ালের চর এলাকার নবীর উদ্দি (৬৫) মারা যান।

তিনি আরও জানান, বিশ্ব ইজতেমা মাঠে তাদের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়েছে এবং যাদের তথ্য ও ঠিকানা পাওয়া গেছে তাদের স্বজনদের কাছে লাশ হস্তান্তর হয়েছে।

এর আগে বৃহস্পতিবার মাগরিব পর্যন্ত ৬ জন মুসল্লির মৃত্যুর তথ্য প্রদান করা হলেও বাস্তবে ময়দানে মারা গেছেন ৪ জন। তাদের মধ্যে চারজনের নাম-পরিচয় পাওয়া গেছে। অপরদিকে ঢাকার উত্তরার আব্দুল্লাহপুর এলাকায় বৃহস্পতিবার ভোরে হেঁটে ইজতেমায় আসার পথে বাসের ধাক্কায় তিন মুসল্লি গুরুতর আহত হন।

এদিকে, ইজতেমার দ্বিতীয় পর্বের দ্বিতীয় দিন শনিবার (১০ ফেব্রুয়ারি) ভোরে ফজরের নামাজের পর চলছে ধর্মীয় বয়ান। বয়ান করছেন ভারতের মাওলানা সাঈদ বিন সাদ। বাংলা তরজমা করছেন মুফতি ওসামা ইসলাম। আজও আসরের নামাজের পর অনুষ্ঠিত হবে যৌতুক বিহীন গণবিয়ে।

আগামীকাল রোববার (১১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে ১১টার মধ্যে শুরু হবে আখেরি মোনাজাত। আর এই আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে সাদপন্থীদের তাবলীগ জামাতের এবারের বিশ্ব ইজতেমা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *