ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত আজ, বন্ধ থাকবে যেসব রাস্তা

ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত আজ, বন্ধ থাকবে যেসব রাস্তা

আজ বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে। আজ সকাল ৯টা থেকে ১০টার মধ্যে মোনাজাত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। আখেরি মোনাজাত পরিচালনা করবেন বিশ্ব ইজতেমার বাংলাদেশের শীর্ষ মুরব্বি ঢাকার কাকরাইল জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা মো. জোবায়ের। এ তথ্য জানিয়েছেন বিশ্ব ইজতেমার মিডিয়া সমন্বয়ক হাবিবুল্লাহ রায়হান।

আখেরি মোনাজাতকে কেন্দ্র করে গতকাল শনিবার রাত ১০টা থেকে আজ রোববার (৪ ফেব্রুয়ারি) বেলা দুইটা পর্যন্ত গাজীপুরের তিন সড়কে যান চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে গাজীপুর মহানগর ট্রাফিক পুলিশ। বেলা দুইটার পর সড়কগুলো আবার খুলে দেওয়া হবে।

সড়ক তিনটি হলো ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের আবদুল্লাহপুর থেকে গাজীপুরের ভোগড়া বাইপাস, টঙ্গী-ঘোড়াশাল আঞ্চলিক সড়কের মিরের বাজার থেকে টঙ্গীর স্টেশন রোড পর্যন্ত এবং রাজধানী ঢাকার কামারপাড়া মোড় থেকে টঙ্গীর মন্নুগেট সড়ক।

আখেরি মোনাজাতে অংশ নিতে দূর-দূরান্ত থেকে অনেক মুসল্লি আসবেন, তাই আজ শনিবার রাত ১২টার পর থেকে কয়েকটি সড়ক বন্ধ রাখা হবে বলে জানিয়েছেন জিএমপির উপকমিশনার মোহাম্মদ ইব্রাহীম খান।

তিনি জানান, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের রাজধানীর আবদুল্লাহপুর থেকে গাজীপুর মহানগরীর ভোগড়া বাইপাস, আবদুল্লাহপুর থেকে কামারপাড়া রোড হয়ে গাজীপুর মহানগরীর টঙ্গী স্টেশন রোড পর্যন্ত সড়ক, আবদুল্লাহপুর থেকে আশুলিয়ার বাইপাইল পর্যন্ত এবং মিরের বাজার থেকে টঙ্গী পর্যন্ত সড়কে সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে।

সেক্ষেত্রে ঢাকাগামী লোকজন ও যানবাহনগুলোকে ভোগড়া বাইপাস দিয়ে তিনশ ফিট রাস্তা ব্যবহার করে চলাচল করতে বলা হয়েছে। যেসব লোকজন ময়মনসিংহ বা গাজীপুর যাবেন, তারা বাইপাইল থেকে জয়দেবপুর চৌরাস্তা হয়ে চলে যাবেন।

আজ আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে এ পর্বের ইজতেমা। দ্বিতীয় পর্বের ইজতেমা হবে ৯ থেকে ১১ ফেব্রুয়ারি। এ পর্বের নেতৃত্ব দেবেন ভারতের মাওলানা সাদ কান্ধলভীর অনুসারীরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *