ইবিতে ইস্তেস্কার নামাজ আদায়, বৃষ্টির জন্য অঝোরে কান্না

ইবিতে ইস্তেস্কার নামাজ আদায়, বৃষ্টির জন্য অঝোরে কান্না

সৈয়দ ওসমান বিন হাসনাইন, ইবি প্রতিনিধি

দেশে চলমান তীব্র তাপদাহ ও অনাবৃষ্টি থেকে মুক্তির আশায় কুষ্টিয়াস্থ ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ইস্তেস্কার নামাজ আদায় করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ সাধারণ মুসল্লিবৃন্দ। সোমবার (২৯ এপ্রিল) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ফুটবল মাঠে খোলা আকাশের নিচে এ নামাজ আদায় করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ধর্মতত্ত্ব অনুষদের ডিন অধ্যাপক ড. আ ব ম ছিদ্দিকুর রহমান আশ্রাফীর সার্বিক ব্যবস্থাপনায় এ নামাজে অংগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের আল কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. নাসির উদ্দিন মিঝি, আল হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. আকতার হোসেন, আল হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক ড. মো. ময়নুল হক ও বায়োটেকনলজি অ্যান্ড জেনেটিক ইন্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. রেজওয়ানুল হক। এছাড়াও এতে অংশ নেন সহস্রাধিক শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের খতিব ও পেশ ইমাম মাওলানা আশরাফ উদ্দিন খান ইস্তেস্কার নামাজ ও মোনাজাত পরিচালনা করেন। মুসল্লিদের নিয়ে দুই রাকাত নামাজ আদায় শেষে তীব্র তাপদাহ থেকে মুক্তির আশায় বৃষ্টির জন্য দুই হাত উল্টো করে মুক্ত আসমানের দিকে তুলে মহান আল্লাহর নিকট প্রার্থনা করা হয়। মুসল্লিরা রহমতের বৃষ্টির জন্য অঝেরে কাঁদেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *