ইবিতে গণইফতার আয়োজন করে প্রতিবাদ জানালেন শিক্ষার্থীরা

ইবিতে গণইফতার আয়োজন করে প্রতিবাদ জানালেন শিক্ষার্থীরা

সৈয়দ ওসমান বিন হাসনাইন, ইবি প্রতিনিধি।

বিভিন্ন ক্যাম্পাসে ইফতার পার্টি আয়োজনের ওপর নিষেধাজ্ঞা আরোপের প্রতিবাদে গণইফতারের আয়োজন করেন কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার (১৩ মার্চ) পবিত্র রমজানের দ্বিতীয় দিনে বিশ্ববিদ্যালয়ের ক্রিকেট মাঠে বিভিন্ন অনুষদ ও বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে এই গণইফতারের আয়োজন করা হয়। এতে তিন শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এসময় কুরআন তিলাওয়াত, আলোচনা ও সম্মিলিত মোনাজাতের পর সবাই মিলে ইফতার করেন।

শিক্ষার্থীদের পক্ষ থেকে সাজ্জাতুল্লাহ শেখ বলেন, ইফতারি হচ্ছে মুসলিম সংস্কৃতির অংশ। পৃথিবীর শত কোটি মুসলমান এই সংস্কৃতি লালন করে থাকেন। আজ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ইফতারির উপর নিষেধাজ্ঞা জারি করে মূলত ইসলামী সংস্কৃতিতে বাধা দেয়া হয়েছে, যা ৯০ ভাগ মুসলমানের দেশে কখনো কাম্য নয়।

এছাড়াও অন্যান্য শিক্ষার্থীরা আরো বলেন, যারা এই সংস্কৃতি বন্ধ করতে চায় আজকের কর্মসূচির মাধ্যমে আমরা তাদের দেখিয়ে দিতে চাই যে, ইফতার আয়োজন করে আমরা কোনো অন্যায় কাজ করছি না। আমরা শাবিপ্রবি ও নোবিপ্রবি প্রশাসনের ইফতার বন্ধের নির্দেশনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

উল্লেখ্য, গত সোমবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) প্রশাসন ক্যাম্পাসে ইফতার পার্টির আয়োজন না করার নির্দেশ জারি করে। তার প্রতিবাদে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে গণইফতার কর্মসূচি চলছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *