ইবি তালাবার উদ্যোগে “বদরের চেতনা ও রমজানের ফজিলত” বিষয়ক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

ইবি তালাবার উদ্যোগে “বদরের চেতনা ও রমজানের ফজিলত” বিষয়ক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

সৈয়দ ওসমান বিন হাসনাইন, ইবি প্রতিনিধি।

জমিয়তে তালাবায়ে আরাবিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে বদরের চেতনা ও রমজানের ফজিলত বিষয়ক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার, ১২ রমজান (২৩ মার্চ) বিকাল ৫ টায় কুষ্টিয়াস্থ দিগন্ত মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংগঠনের ইবি শাখার সভাপতি মোঃ আব্দুল কাইয়ুমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থিওলজী অনুষদের সাবেক ডিন ও আল কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. আ ব ম সাইফুল ইসলাম সিদ্দিকী। বিশেষ অতিথি ছিলেন আল হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম, দাওয়াহ এন্ড ইসলামীক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. গোলাম মাওলা, অধ্যাপক ড. মাসুদ আল মাহদী ও অধ্যাপক ড. সোলায়মান এবং আরবি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. রফিকুল ইসলাম।

এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ জমিয়তে তালাবায়ে আরাবিয়া ইবি শাখার সাবেক সভাপতি মোঃ মাহমুদুল্লাহ, সহ সভাপতি নাছিরুল ইসলাম আপেল ও মোঃ ফকীহুল ইসলাম, সাধারণ সম্পাদক সাজ্জাতুল্লাহ শেখ, যুগ্ম-সাধারণ সম্পাদক, আসাদুল্লাহ আল গালিব, সাংগঠনিক সম্পাদক সৈয়দ ওসমান বিন হাসনাইন, দিগন্ত বিশ্ববিদ্যালয় ভর্তি কোচিং কুষ্টিয়া শাখার পরিচালক মোঃ আব্দুল মালেক, দিগন্ত বিশ্ববিদ্যালয় ভর্তি কোচিং ক্যাম্পাস ও অনলাইন শাখার পরিচালক আব্দুল মুনতাকিম এবং ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ ইবি শাখার সাধারণ সম্পাদক, ইসমাইল হোসেন রাহাত-সহ ইসলামী ঐক্য আন্দোলন ও জমিয়তে তালাবায়ে আরাবিয়া ইবি শাখার বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ, সদস্যবৃন্দ ও সাধারণ শিক্ষার্থী।

সম্মানিত আলোচকবৃন্দ তাদের আলোচনায় বদরের বিভিন্ন শিক্ষা তুলে ধরেন এবং রমজানের ফজিলত ও আত্মজীবনে রমজান শিক্ষাকে বাস্তবায়নের গুরুত্বপূর্ণ দিকসমূহ তুলে ধরেন। দোয়ায় রমজানের রোজাগুলো পরিপূর্ণ হকের সহিত আদায় ও মাগফিরাত কামনার মধ্য দিয়ে আলোচনা সভাটি সমাপ্ত হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *