ইসি অভিমুখে গণমিছিল ও বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিল ইসলামী আন্দোলন

ইসি অভিমুখে গণমিছিল ও বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিল ইসলামী আন্দোলন

নির্বাচনী তফসিল ঘোষণার দিন ঢাকায় নির্বাচন কমিশন অভিমুখে গণমিছিল কর্মসূচি ঘোষণা করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

রবিবার (১২ নভেম্বর’২৩) বেলা ১২টায় রাজধানীর পুরানা পল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

দলটির আমীর সৈয়দ রেজাউল করীম বলেন, নির্বাচন কমিশন একতরফা তফসিল ঘোষণা করতে চাইলে তফসিল ঘোষণার দিন ঢাকায় নির্বাচন কমিশন অভিমুখে গণমিছিল করা হবে। তফসিল ঘোষণার পরের দিন সারাদেশে প্রতিটি জেলা ও মহানগরে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করবে দলটি।

আন্দোলনরত অন্যান্য বিরোধী দলের শান্তিপূর্ণ সকল কর্মসূচির প্রতি পূর্ণ সমর্থন রয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশের। জাতীয় সংকট নিরসনে সকল রাজনৈতিক দল, শিক্ষাবিদ, বুদ্ধিজীবী, সাংবাদিক এবং বিভিন্ন পেশাজীবি সংগঠনের প্রতিনিধিদেরকে নিয়ে আগামী ২০শে নভেম্বর ঢাকায় জাতীয় সংলাপ অনুষ্ঠিত হবে এবং পরবর্তী করণীয় নির্ধারণ করার ঘোষণা দেয়া হয় সম্মেলনে।

গত ৩ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশে ১০ নভেম্বরের মধ্যে সরকারকে পদত্যাগ করার আল্টিমেটাম দিয়েছিলো ইসলামী আন্দোলন বাংলাদেশ। এই দাবি মানা না হলে আন্দোলনরত সকল বিরোধী দলের সঙ্গে আলোচনা করে পরবর্তীতে কঠোর ও বৃহত্তর কর্মসূচির ঘোষণার কথাও বলেছিলো দলটি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *