এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশের সাথে ইউনিভার্সিটি অব আলগারভ, পর্তুগালের সমঝোতা চুক্তি

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশের সাথে ইউনিভার্সিটি অব আলগারভ, পর্তুগালের সমঝোতা চুক্তি

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদশ (ইবিএইউবি) ও ইউনিভার্সিটি অব আলগারভ, পর্তুগাল-এর মধ্যে “Memorandum of Understanding (MoU)” হয়েছে। সম্প্রতি উচ্চশিক্ষা ও গবেষণায় মানোন্নয়নের লক্ষ্যে বিশ্ববিদ্যালয় দুটির মাঝে এ সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়।

আলগারভ বিশ্ববিদ্যালয় হলো পর্তুগালের একটি সরকারী বিশ্ববিদ্যালয়। যা পর্তুগালের দক্ষিণ অংশে অন্যতম পর্যটন অঞ্চলে অবস্থিত। শিক্ষা এবং গবেষণায় বিশ্ববিদ্যালয়টি জাতীয় ও আন্তর্জাতিকভাবে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে।

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদশ (ইবিএইউবি)-এর পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান এবং University of Algarve, Portugal-এর পক্ষে স্বাক্ষর করেন Professor Dr. Paulo Aguas, Rector, University of Algarve, Portugal এবং Professor Dr. Efigenio Rebelo, Dean, Faculty of Economics , University of Algarve, Portugal.

এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদশ-এর অনারারি এডভাইজার Prof. Andrew Lambrou Charalambous.

উক্ত চুক্তির মাধ্যমে উভয় বিশ্ববিদ্যালয়ের উচ্চশিক্ষা ও গবেষণার মানোন্নয়নে শিক্ষক-শিক্ষার্থী বিনিময়-সহ যৌথ উদ্যোগে গবেষণা, সেমিনার ও ওয়ার্কশপের অনন্য সুযোগ সৃষ্টি হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *