এশিয়ান ইউনিভার্সিটিতে বসন্ত বরণ ও পিঠা উৎসব

এশিয়ান ইউনিভার্সিটিতে বসন্ত বরণ ও পিঠা উৎসব

“সাজুক সবাই বাসন্তী সাজে” এই প্রতিপাদ্যকে অনুসঙ্গ করে বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১০টায় এইউবি আশুলিয়াস্থ স্থায়ী ক্যাম্পাসে বর্ণাঢ্য বসন্তবরণ ও পিঠা উৎসবের উদ্বোধন করেন এইউবি প্রতিষ্ঠাতা প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এইউবি বোর্ড অব ট্রাস্টিজের মেম্বার সেক্রেটারি মিসেস সালেহা সাদেক, সম্মানিত উপাচার্য ইমেরিটাস প্রফেসর ড. শাহজাহান খান, ট্রেজারার প্রফেসর ড. মো: নূরুল ইসলাম, উপস্থিত ছিলেন এইউবি’র বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান, ফ্যাকাল্টিবৃন্দ, ছাত্রছাত্রী ও কর্মকর্তা কর্মচারীগণ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এইউবি রেজিস্ট্রার একেএম এনামুল হক।

অনুষ্ঠানে এইউবি প্রতিষ্ঠাতা প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক বলেন, বাংলাদেশকে একটি উন্নত ও সমৃদ্ধশালী সোনার বাংলা হিসেবে গড়ে তুলতেই এই প্রতিষ্ঠানের যাত্রা শুরু। বাংলাদেশ ও এই দেশের সংস্কৃতিকে বুকে ধারণ করে এই বিশ্ববিদ্যালয়টি এগিয়ে যাচ্ছে। মাটি ও মানুষের সাথে মিশে গিয়ে প্রান্তিক পর্যায়ে দদক্ষ জনশক্তি গড়ে তুলতেই আমাদের সমগ্র কর্মকাণ্ড চলমান রয়েছে।

এইউবি প্রতিষ্ঠাতা আরও বলেন, বসন্তের রং আর ফুলের গন্ধে ভরে উঠুক এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের সবুজ ক্যাম্পাস। পিঠা উৎসব ও বসন্ত বরণের আয়োজক ও অংশগ্রহণকারী শিক্ষার্থীদের আন্তরিক অভিনন্দন জানিয়ে তিনি বক্তব্য শেষ করেন।

গেস্ট অব অনারের বক্তব্যে এইউবি উপাচার্য ইমেরিটাস প্রফেসর ড. শাহজাহান খান বলেন “বসন্তের এই আগমনী দিনে যারা ক্যাম্পাসকে মুখরিত করেছে, নান্দনিকভাবে সাজিয়েছে তাদেরকে আমি ধন্যবাদ জানাই। আগামীতে শিক্ষার্থীদের সমন্বয়ে আরো সুন্দর সুন্দর আয়োজন করা হবে।

এইউবি ট্রেজারার প্রফেসর ড. মো: নূরুল ইসলাম বলেন, দেশজ সংস্কৃতি নির্ভর আনুষ্ঠানিকতা আমাকে আগ্রহী করে। আজকের বসন্ত বরণ ও পিঠা উৎসবে উপস্থিত থাকতে পেরে নিজেকে ধন্য মনে করছি, মনে পরছে শৈশবের দিনগুলোর কথা। যারা অক্লান্ত পরিশ্রম করে এই অনুষ্ঠানকে সফল করেছে তাদেরকে নন্দিত অভিনন্দন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক মুক্তাশা দীনা চৌধুরী ও ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক মিজানুর রহমান ভূইয়া।

পিঠা উৎসবে অংশ নেয় ইংরেজি বিভাগ, বাংলা ভিাগ, সমাজকর্ম বিভাগ, সমাজবিজ্ঞান ও নৃবিজ্ঞান বিভাগ এবং সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে ব্যবসায় প্রশাসন বিভাগ। মুখরিত ক্যাম্পাসে বাসন্তী সাজে সেজে চমকপ্রদ দৃশ্যের অবতারনা ঘটায় বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *