গাজার যুদ্ধক্ষেত্রে আরও ৭ ইসরায়েলি সেনা নিহত

গাজার যুদ্ধক্ষেত্রে আরও ৭ ইসরায়েলি সেনা নিহত

ফিলিস্তিনের গাজা উপত্যকায় স্বাধীনতাকামী সংগঠন হামাসের সঙ্গে যুদ্ধে আরও সাত ইসরায়েলি সেনা নিহত হয়েছে। গতকাল সোমবার (১১ ডিসেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে তুরস্কের বার্তাসংস্থা আনাদোলু।

আইডিএফের তথ্য অনুযায়ী, নতুন এই সাতজনসহ গাজায় ইসরায়েলি স্থল অভিযানে দেশটির নিহত সেনার সংখ্যা ১০৪ জনে পৌঁছেছে। আহত হয়েছে ছয়শতাধিক।

সোমবার (১১ ডিসেম্বর) ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রণালয় নতুন করে সাত সেনাসদস্য নিহত হওয়ার তথ্য প্রকাশ করে। তারা জানায়, নিহত সেনাদের মধ্যে পাঁচজন ইসরায়েলি সেনাবাহিনীর ৮১১১ ব্যাটালিয়নের পঞ্চম ব্রিগেডের সদস্য। রোববার গাজার খান ইউনিস এলাকার একটি স্কুলের কাছে হামাস যোদ্ধাদের সঙ্গে ইসরায়েলি বাহিনীর যুদ্ধ হয়। এ সময় বিস্ফোরণে পাঁচ সেনাসদস্য নিহত হয়। এ ঘটনায় চারজন আহত হয়েছে। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

প্রসঙ্গত, গত ৭ অক্টোবর ইসরায়েলে হামাসের নজিরবিহীন হামলার পর থেকে ইসরায়েল গাজা উপত্যকায় নির্বিচারে বিমান ও স্থল হামলা চালিয়ে যাচ্ছে। এতে গাজায় নিহতের সংখ্যা ১৮ হাজার ছাড়িয়েছে। যাদের বেশিরভাগই নারী ও শিশু। হামাস নির্মূলের অজুহাতে ইসরায়েলি বাহিনীর বেসামরিক মানুষ হত্যার প্রতিবাদে বিশ্বজুড়ে প্রতিবাদের ঝড় উঠেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *