ঘূর্ণিঝড় রেমাল এখন ঢাকায়

ঘূর্ণিঝড় রেমাল এখন ঢাকায়

রাজধানীতে সকাল থেকে শুরু হয় বৃষ্টি ও বাতাস। এতে ব্যহত হয় নগরবাসীর রুটিন। অনেককে দেরীতে ও বৃষ্টিতে ভিজে অফিসে বা কাজে বের হতে দেখা গেছে। ইতোমধ্যেই ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে ঢাকায় বৃষ্টির সঙ্গে ঝড়ো হাওয়ার গতি বেড়েছে।

উপকূলে তাণ্ডব চালিয়ে ঘূর্ণিঝড় রেমালের কেন্দ্রভাগ বিকেলে ঢাকায় ঢুকবে বলে জানিয়েছিলো আবহাওয়া অধিদপ্তর। এসময় বাতাসের গতিবেগ থাকবে সর্বোচ্চ ৪০ কিলোমিটার।

সোমবার (২৭ মে) সকাল সাড়ে ১০টায় অধিদপ্তরের পরিচালক মো. আজিজুর রহমান ঘূর্ণিঝড় নিয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়েছেন।

আজিজুর রহমান বলেন, রেমালে কেন্দ্রভাগ বিকেল ৩টা থেকে ৪টার মধ্যে ঢাকার দিকে আসবে। এটি এখন অনেকটা গভীর নিম্নচাপে পরিণত হচ্ছে। এর ফলে ঢাকায় আরও বৃষ্টি হবে। সেই সঙ্গে ঝড়ো বাতাস বইবে। ঢাকার ওপর দিয়ে এটা পর্যায়ক্রমে সিলেট দিয়ে বাংলাদেশের বাইরে যাবে। ঢাকায় আসলে বৃষ্টিপাত আর দমকা বাতাস বাড়বে একটু।

তিনি বলেন, রেমাল সারারাত তাণ্ডব চালিয়েছে। এর অগ্রভাগ দুপুরে উপকূলে আসে। মধ্যরাতে কেন্দ্র ওপরে উঠে আসে। এরপর ৫ থেকে ৭ ঘণ্টা ধরে পুরোটা ওপরে উঠে আসে। ৬টার আগেই উপকূলে উঠে আসে। এখন সাইক্লোন থেকে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। এর প্রভাব যশোরে আছে এরপর ঢাকায় আসবে। বাতাস ২০ থেকে ৪০ কিলোমিটারের মধ্যে থাকবে। এর চেয়ে আর বাড়ার সুযোগ নাই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *