ছাত্রবান্ধব প্রভোস্ট শেখ এ.বি.এম জাকির পুনরায় নিয়োগ পেলেন ইবির জিয়া হলে

ছাত্রবান্ধব প্রভোস্ট শেখ এ.বি.এম জাকির পুনরায় নিয়োগ পেলেন ইবির জিয়া হলে

সৈয়দ ওসমান বিন হাসনাইন, ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শহীদ জিয়াউর রহমান হলের প্রভোস্ট হিসেবে পুন: নিয়োগপ্রাপ্ত হয়েছেন আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. শেখ এ.বি.এম জাকির হোসেন।

সোমবার (২০ মে) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক অফিস আদেশে এই তথ্য জানা গেছে। আগামী এক বছর এ পদে দায়িত্ব পালন করবেন ছাত্রবান্ধব এই প্রভোস্ট।

অফিস আদেশে বলা হয়, শহীদ জিয়াউর রহমান হলের প্রভোস্ট হিসেবে নিয়োগপ্রাপ্ত আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক এ.বি.এম জাকির হোসেন-এর মেয়াদ ১৪/০৫/২০২৪ (১ম বার) শেষ হওয়ায় ১৫/০৫/২০৪ হতে পরবর্তী ১ (এক) বছরের জন্য ভাইস-চ্যান্সেলর মহোদয় তাকে পুন: নিয়োগদান করেছেন। এ অতিরিক্ত দায়িত্ব পালনের জন্য তিনি বিধি মোতাবেক সুযোগ-সুবিধা পাবেন।

শহীদ জিয়াউর রহমান হলের প্রভোস্ট হিসেবে দ্বিতীয় মেয়াদে নিয়োগপ্রাপ্ত হওয়ায় অনুভূতি জানতে চাইলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে অসংখ্য ধন্যবাদ জানান ছাত্রবান্ধব প্রভোস্ট অধ্যাপক ড. শেখ এ.বি.এম জাকির হোসেন। তিনি বলেন, আমাকে এ পদে পুনরায় নিয়োগ দেয়ায় কর্তৃপক্ষের প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞ। প্রভোস্ট আরও বলেন, আমি দায়িত্ব গ্রহণের পর হলের আবাসিকতার সংখ্যা ২৭০ থেকে ৩০০ এর অধিক উন্নীত করেছি। শুরু থেকেই আমি ছাত্রবান্ধব কাজ করার চেষ্টা করেছি। ছাত্রদের কল্যাণে কাজ করার পাশাপাশি হলের সার্বিক পরিবেশ যাতে সুন্দর ও সুশৃঙ্খল থাকে, সে বিষয়ে পূর্বের ন্যায় কার্যপরিচালনা অব্যহত রাখবো। হলের খাবারের মান নিয়ন্ত্রণ, ঠান্ডা পানির ব্যবস্থা, রিডিং রুমের পরিবেশ উন্নত করা-সহ শতভাগ আবাসিক সুবিধা নিশ্চিত করা হবে। এ বিষয়ে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

এ বছর পবিত্র হজ পালনে ৫ জুন সৌদি আরব গমণ করবেন এ প্রতিথযশা শিক্ষাবিদ ও ছাত্রবান্ধব সফল প্রশাসক। এজন্য তিনি সকলের নিকট দোয়া কামনা করেছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *