ডিবি কার্যালয়ে কারিগরি বোর্ডের সাবেক চেয়ারম্যান আলী আকবর

ডিবি কার্যালয়ে কারিগরি বোর্ডের সাবেক চেয়ারম্যান আলী আকবর

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে গেছেন বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের সদ্য সাবেক চেয়ারম্যান আলী আকবর খান। মঙ্গলবার (২৩ এপ্রিল) বেলা ১১টা ৫০ মিনিটের দিকে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে যান আলী আকবর খান। সনদ বাণিজ্য সংক্রান্ত ইস্যুতে জিজ্ঞাসাবাদ করা হবে তাকে।

ডিবিপ্রধান মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, হাজার হাজার সনদ বাণিজ্যের জন্য কারিগরি শিক্ষাবোর্ডের সদ্য সাবেক চেয়ারম্যান আলী আকবর খানের স্ত্রীকে গ্রেপ্তার করা হয়েছে। তারপর চেয়ারম্যান থেকে ওএসডি করা হয় তাকে।

তিনি আরও বলেন, আলী আকবর খানকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে। সনদ বাণিজ্যে যদি তার কোনো প্রকার সম্পৃক্ততা পাওয়া যায়, তাহলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

সনদ বাণিজ্যে আলী আকবর খানের স্ত্রী সেহেলা পারভীন গ্রেপ্তার হওয়ার পর সদ্য সাবেক চেয়ারম্যানের সম্পৃক্ততার বিষয়টি সামনে আসে। এ বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি। সংস্থাটির কর্মকর্তারা বলছেন, সনদ বাণিজ্যে আকবর আলী খানের সম্পৃক্ততা পাওয়া গেলে, তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে গত ১ এপ্রিল সনদ বাণিজ্যের অভিযোগে গ্রেপ্তার কারিগরি শিক্ষা বোর্ডের সিস্টেম অ্যানালিস্ট প্রকৌশলী এ কে এম শামসুজ্জামানকে গ্রেপ্তার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. আলী আকবর খানের স্ত্রী মোছা. শেহেলা পারভীনের নাম উঠে আসে।

এরই প্রেক্ষিতে গত ২০ এপ্রিল সেহেলা পারভীনকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। রবিবার (২১ এপ্রিল) তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এ মামলায় আরও দুই আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে বলে জানা গেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *