ঢাকায় বৃষ্টিতে জনজীবনে স্বস্তি

ঢাকায় বৃষ্টিতে জনজীবনে স্বস্তি

গ্রীষ্মের শুরুতে ঢাকায় তুমুল বৃষ্টির দেখা মিলেছে। মঙ্গলবার (১৯ মার্চ) দুপুর আড়াইটার দিকে এ বৃষ্টি শুরু হয়। কোথাও কোথাও পড়েছে শিলা। গত কয়েকদিনে ঢাকাসহ প্রায় সারাদেশেই তাপমাত্রা অনেকটাই বেড়ে গিয়েছিল। কোথাও কোথাও বইছিল মৃদু তাপপ্রবাহ। বিভিন্ন স্থানে হালকা বৃষ্টিও হচ্ছিল, কোথাও কোথাও ছিল ঝোড়ো হাওয়াও।

মঙ্গলবার সকাল থেকে ঢাকার আকাশ মোটামুটি রোদেলাই ছিল। কিছুটা মেঘের আনাগোনাও ছিল আকাশে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে ভ্যাপসা গরম। দুপুরের পর হঠাৎই আকাশ কালো মেঘে ঢেকে যায়। দুপুর আড়াইটার দিকে শুরু হয় ঝুম বৃষ্টি।

তুমুল বৃষ্টিতে গরম থেকে স্বস্তি মিললেও পথে-ঘাটে থাকা নগরবাসী পড়েন ভোগান্তিতে। অনেককেই নিরুপায় হয়ে বৃষ্টিতে ভিজতে হয়। বৃষ্টির কারণে রাজধানীর কোন কোন সড়কে সৃষ্টি হয়েছে তীব্র যানজট।

রাজধানীর কোথাও কোথাও শিলাবৃষ্টিও হয়েছে। যদিও এর আগে দেশের আট বিভাগেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

মঙ্গলবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, খুলনা বিভাগের অনেক জায়গায় রাজশাহী, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ সময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

রাঙ্গামাটি ও নীলফামারী জেলাসহ সীতাকুণ্ড অঞ্চলের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া বিভাগ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *