তাপমাত্রা ৮ ডিগ্রিতে নামায় পঞ্চগড়ের শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান বন্ধের ঘোষণা

তাপমাত্রা ৮ ডিগ্রিতে নামায় পঞ্চগড়ের শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান বন্ধের ঘোষণা

পঞ্চগড়ে দিনের সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে আসায় আজ এ জেলার প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে পাঠদান বন্ধের ঘোষণা দেয়া হয়েছে। তবে ঘোষণাটি শুধু বৃহস্পতিবারের জন্য শ্রেণি পাঠদান বন্ধের। শিক্ষকেরা স্কুলেই অবস্থান করবেন।

বন্ধের এই নির্দেশনা আসতে দেরি হওয়ায় এ জেলার স্কুলগুলোতে নির্ধারিত সময়েই পাঠদান শুরু হয়। বেলা পৌনে ১১টা থেকে দুপুর ১২টার মধ্যে ক্ষুদে বার্তার মাধ্যমে প্রতিষ্ঠান প্রধানের নিকট পৌঁছালে সাথে সাথে পাঠদান বন্ধ করে ছুটি ঘোষণা করা হয়। ছুটির পর শিক্ষার্থীরা বাড়ি ফিরে যায়।

একজন প্রতিষ্ঠান প্রধান জানিয়েছেন, আজ দুটি ক্লাস নেয়ার পর কর্তৃপক্ষের নির্দেশনা আসায় শিক্ষার্থীদের ছুটি দেয়া হয়েছে। তবে আগামী রবিবার তাদের নিয়মিতভাবে স্কুলে আসতে বলা হয়েছে।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণাগার সূত্রে জানা যায়, বৃহস্পতিবার সকাল ৯টায় তেঁতুলিয়ায় দিনের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮.৭ ডিগ্রি সেলসিয়াস। তেঁতুলিয়ায় বাতাসে আর্দ্রতা ছিল ৯৭ শতাংশ। তবে উত্তরের এই জনপদে দুপুর ১২টার পর সূর্যের দেখা মিলেছে। উঠেছে ঝলমলে রোদ। টানা দুই দিন পর সূর্যের দেখা মেলায় মানুষের মধ্যে কিছুটা হলেও স্বস্তি ফিরেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *