তিউনিসিয়া উপকূলে নৌযানে অগ্নিকাণ্ডে নিহত ৮ বাংলাদেশির পরিচয় মিলেছে

তিউনিসিয়া উপকূলে নৌযানে অগ্নিকাণ্ডে নিহত ৮ বাংলাদেশির পরিচয় মিলেছে

ভূমধ্যসাগর দিয়ে নৌকাযোগে ইউরোপ যাত্রাকালে তিউনিসিয়া উপকূলে অগ্নিকাণ্ডে নিহত ৯ অভিবাসনপ্রত্যাশীর মধ্যে ৮জনই বাংলাদেশি বলে জানিয়েছে লিবিয়ায় বাংলাদেশ দূতাবাস। বাকি একজন পাকিস্তানি নাগরিক।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) নিহত বাংলাদেশিদের প্রাথমিক পরিচয় নিশ্চিত করেছে দূতাবাস। তাদের মধ্যে মাদারীপুরের পাঁচজন ও গোপালগঞ্জের তিনজন।

নিহতরা হলেন- মাদারীপুরের সজল, নয়ন বিশ্বাস, মামুন শেখ, কাজি সজীব, কায়সার এবং গোপালগঞ্জের রিফাত, রাসেল ও ইমরুল কায়েস আপন।

দূতাবাস জানায়, সম্প্রতি তিউনিসিয়া উপকূলে নৌ-দুর্ঘটনায় উদ্ধার করা বাংলাদেশিদের সার্বিক কল্যাণ ও মৃত্যুবরণকারীদের তথ্য নিশ্চিত করতে দূতাবাসের প্রথম সচিব (শ্রম) মো. রাসেল মিয়ার নেতৃত্বে একটি দল ১৯ ফেব্রুয়ারি তিউনিসিয়ার জারজিস শহরে পৌঁছান। দূতাবাসের কর্মকর্তারা নৌ-দুর্ঘটনায় জীবিত অবস্থায় উদ্ধার হওয়া বাংলাদেশিদের সঙ্গে সাক্ষাৎ করে হতাহতদের প্রাথমিক পরিচয় নিশ্চিত করেছেন।

এছাড়া মুমূর্ষু অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন মাদারীপুরের রাজৈর থানার আমগ্রাম ইউনিয়নের মনোরঞ্জন সরকারের ছেলে মনতোষ সরকার।

দূতাবাসের পক্ষ থেকে নিহত বাংলাদেশিদের মরদেহ দেশে পাঠানোর চেষ্টা করা হচ্ছে। এই লক্ষ্যে দূতাবাস তিউনিসিয়া এবং বাংলাদেশ সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা রাখছে। এছাড়া দুর্ঘটনায় জীবিত অবস্থায় উদ্ধার হওয়া বাংলাদেশিদের দেশে পাঠানো চেষ্টা করা হচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *