নতুন শিক্ষাক্রমে বেশ কিছু পরিবর্তন আসতে পারে : শিক্ষামন্ত্রী নওফেল

নতুন শিক্ষাক্রমে বেশ কিছু পরিবর্তন আসতে পারে : শিক্ষামন্ত্রী নওফেল

নতুন শিক্ষাক্রম ও মূল্যায়ন পদ্ধতিতে বেশ কিছু পরিবর্তন আসতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন সদ্য দায়িত্ব নেওয়া শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

শিক্ষামন্ত্রী বলেছেন, “নতুন শিক্ষাক্রমে অনেক চ্যালেঞ্জ রয়েছে। মূল্যায়ন পদ্ধতির চ্যালেঞ্জের কথা যদি বলেন, সেখানে বলব, নতুন শিক্ষাক্রম নিয়ে বেশকিছু ইনপুট আসছে। এগুলো আমরা দেখছি।

“এখানে মূল্যায়ন পদ্ধতিতে পরিবর্তন করতে হবে। এছাড়া নতুন শিক্ষাক্রমে আরও বেশ কিছু পরিবর্তন করতে হবে।”

শুক্রবার (১২) বিকালে বনানীর বাসভবনে এডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ইরাব) নেতাদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

গত পাঁচ বছর শিক্ষা উপমন্ত্রীর দায়িত্ব পালন করার পর এবার শিক্ষা মন্ত্রণালয়ে পূর্ণ মন্ত্রীর দায়িত্ব পেয়েছেন মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি চট্টগ্রামের প্রয়াত আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন চৌধুরীর ছেলে। চট্টগ্রাম-৯ আসন থেকে একাদশ জাতীয় সংসদে এমপি ছিলেন নওফেল। এবার দ্বাদশেও সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, “জননেত্রী শেখ হাসিনা আমাকে নতুন সরকারের নতুন দায়িত্ব দিয়েছেন। পূর্বের অভিজ্ঞতার আলোকে আমরা সকল অংশীজনের সঙ্গে আলোচনা করে কাজ করব।

“আমরা কর্মসংস্থানের বিষয়ে সবচেয়ে বেশি জোর দিচ্ছি। স্মার্ট বাংলাদেশে, স্মার্ট জেনারেশনের জন্য কর্মসংস্থানের সুযোগ তৈরি করতে হবে।”

নওফেল বলেন, “নতুন শিক্ষাক্রমে এখন যে একেবারে শতভাগ স্থায়ী, তা কিন্তু নয়। আমরা এর আগেও বলেছি, আমাদের সে কারেকশনগুলো আসবে, সেগুলো আমরা সমাধান করব।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *