নান্নু-বাশারকে ‘হারাতে চায় না’ বিসিবি, দেয়া হবে নতুন দায়িত্ব

নান্নু-বাশারকে ‘হারাতে চায় না’ বিসিবি, দেয়া হবে নতুন দায়িত্ব

গতকাল অনুষ্ঠিত হওয়া বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভায় নেয়া হয়েছে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত। সাকিব আল হাসানের বদলে তিন ফরম্যাটের ক্রিকেটের জন্যই পূর্নকালীন নতুন অধিনায়ক নিয়োগ দিয়েছে বোর্ড। এছাড়াও আগামী ১ বছরের জন্য কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করা হয়েছে। একই সঙ্গে দীর্ঘ সময় পর জাতীয় দলের নির্বাচক পদে এসেছে পরিবর্তন।

তিন ফরম্যাটের ক্রিকেটেই বাংলাদেশ জাতীয় দলের পূর্ণকালীন অধিনায়ক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে নাজমুল হোসেন শান্তকে। আর জাতীয় দলের প্রধান নির্বাচক পদেও এসেছে পরিবর্তন। মিনহাজুল আবেদীন নান্নুর পরিবর্তে নতুন করে দায়িত্ব দেয়া হয়েছে সাবেক ক্রিকেটার গাজী আশরাফ হোসেন লিপুকে।

একই সঙ্গে জাতীয় দলের আরেক নির্বাচক হাবিবুল বাশার সুমনের পরিবর্তে নতুন করে দায়িত্ব পেয়েছেন হান্নান সরকার। নির্বাচক হিসেবে স্ব-পদে বহাল থাকছেন আব্দুর রাজ্জাক। এদিকে জাতীয় দলের নির্বাচকে দায়িত্ব হারালে বিসিবিতেই থাকছেন নান্নু-বাশার জুটি।

নির্বাচক হিসেবে নিজেদের মেয়াদে যা করেছেন তার জন্য এই দুজনকেই প্রশংসা করেছে বিসিবি। এ কারণেই এই জুটিকে ছাড়তে চায় না বোর্ড। ফলে নতুন ভূমিকায় এই দুজনকে দেখা যাবে বলেও জানিয়েছে ক্রিকেট বোর্ড।

গতকাল সভা শেষে গণমাধ্যমকে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন,‘আমরা অ্যাপ্রিশিয়েট করেছি তাদের (নান্নু-বাশার) কন্ট্রিবিউশন। আমরা সকলেই একবাক্যে স্বীকার করেছি যে, আমরা তাদের কাজ নিয়ে ভীষণ সন্তুষ্ট। কিন্তু আমরা তাদের হারাতেও চাই না, সেজন্য আমরা সিদ্ধান্ত নিয়েছি, তাদেরকে বোর্ডের অন্য কোনো উপযুক্ত পদে আমাদের সঙ্গে রাখব।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *