নিজে জানাজা পড়িয়ে ছেলেকে দাফন করলেন তারিক জামিল

নিজে জানাজা পড়িয়ে ছেলেকে দাফন করলেন তারিক জামিল

পাকিস্তানের বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, প্রখ্যাত আলেমে দ্বীন, মাওলানা তারিক জামিল নিজে জানাজার নামাজ পড়িয়ে ছেলেকে দাফন করেছেন। জানাজা নামাজ শেষে নিজের পৈতৃক শহর তালামবাতে সোমবার (৩০ অক্টোবর) তারিক জামিলের ছেলে আসিম জামিলকে চিরনিদ্রায় শায়িত করা হয়।

দীর্ঘদিন যাবৎ মানসিক রোগে ভোগা আসিম জামিল গত রোববার পিস্তল দিয়ে বুকে গুলি করে আত্মহত্যা করেন।

জানাজার নামাজ শেষে ছেলের মৃত্যুতে শোক প্রকাশ করে তারিক জামিল বলেন, ‘তরুণ ছেলেকে হারানোর বেদনা শুধুমাত্র কাছের লোকেরাই বুঝতে পারে। এই ক্ষত দ্রুত সারবে না।’

মুলতানের আঞ্চলিক পুলিশ অফিসার (আরপিও) ক্যাপ্টেন (অব:) সোহেল চৌধুরী এক বিবৃতিতে বলেন, বিভাগীয় পুলিশ কর্মকর্তা একটি সিসিটিভির ফুটেজ দেখেছেন। এতে দেখা গেছে, আসিম জামিল আত্মহত্যা করছেন।

এই পুলিশ কর্মকর্তা আরও জানিয়েছেন, আসিম মানসিক রোগে ভুগছিলেন এবং কয়েক বছর ধরে ওষুধ গ্রহণ করছিলেন এবং তিনি একটি ৩০-বোর পিস্তল দিয়ে আত্মহত্যা করেন।

মাওলানা তারিক জামিলের বড় ছেলে ইউসুফ জামিল পরবর্তীতে জানান, তার ছোট ভাই মানসিক রোগের জন্য ইলেকট্রোকনভালসিভ থেরাপি (ইসিটি) নিচ্ছিলেন। তিনি আরও জানিয়েছেন, আসিম জামিল ছোটবেলা থেকেই অনেক হতাশায় ভুগতেন। গত ছয় মাসে যা বৃদ্ধি পায়।

ইউসুফ জামিল জানিয়েছেন, মৃত্যুর সময় আসিম বাড়িতে একা ছিলেন এবং একজন নিরাপত্তারক্ষীর অস্ত্র দিয়ে তিনি আত্মহত্যা করেন। কারণ আসিম ‘কষ্ট ও দঃখ আর সইতে পারছিল না।’

সূত্র: জিও টিভি

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *