পবিত্র শবে বরাত নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য দেয়ায় আকরামুজ্জামানকে সুপ্রিম কোর্ট থেকে লিগ্যাল নোটিশ

পবিত্র শবে বরাত নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য দেয়ায় আকরামুজ্জামানকে সুপ্রিম কোর্ট থেকে লিগ্যাল নোটিশ

মুসলমানদের অন্যতম ধর্মীয় অনুষ্ঠান ১৪ শাবান দিবাগত রাতে পবিত্র শবে বরাত পালন নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য দেয়ায় আকরামুজ্জামানকে সুপ্রিম কোর্ট থেকে লিগ্যাল নোটিশ প্রদান করা হয়েছে। রবিবার (২৫ ফেব্রুয়ারি) রাজধানীস্থ ইজহারুস সুন্নাহ ফাউন্ডেশনের গবেষণা বিভাগের প্রধান ও পরিচালক জনাব মুহাম্মদ মুহিব্বুল্লাহ সিদ্দিকী আল ইয়েমেনীর পক্ষে লিগ্যাল নোটিশটি প্রদান করেছেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিজ্ঞ আইনজীবী এডভোকেট মুহাম্মদ ইকবাল হাছান।

নোটিশে আকরামুজ্জামানকে তার কুরুচিপূর্ণ বক্তব্যের জন্য আগামী পাঁচ দিনের মধ্যে নোটিশদাতা মুহাম্মদ মুহিব্বুল্লাহ সিদ্দিকী আল ইয়েমেনীর কাছে ক্ষমা চেয়ে অনলাইন থেকে উক্ত বক্তব্যের ভিডিওটি প্রত্যাহারপূর্বক দুঃখ প্রকাশ করে ভিডিও বার্তা দিতে বলা হয়েছে। সেইসাথে ভবিষ্যতে এরূপ ধর্ম অবমাননাকর বক্তব্য হতে বিরত থাকতে বলা হয়েছে। নচেৎ তার বিরুদ্ধে দেওয়ানী ও ফৌজদারী বিশেষ করে সাইবার নিরাপত্তা আইনে আইনগত পদক্ষেপ নেয়া হবে বলেও সতর্ক করা হয়েছে।

সম্প্রতি ১৪ই শাবান রাতে মসজিদে ইবাদতের চেয়ে বেশ্যাখানায় রাত কাটানোকে ভালো বলে মন্তব্য করে বক্তব্য দেন সালাফি হিসেবে পরিচিত শাইখ আকরামুজ্জামান। যা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাসছে। তার এ কুরুচিপূর্ণ বক্তব্যের বিরুদ্ধে বিভিন্ন মাধ্যমে প্রতিবাদের ঝড় উঠেছে। ধর্ম অবমাননাকর কটুক্তিপূর্ণ বক্তব্যের দরূন মুসলিম হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে। এজন্য তার বিরুদ্ধে দেশের বিভিন্ন স্থান থেকে প্রতিবাদসহ মামলার প্রস্তুতি নেয়া হচ্ছে বলেও খবর রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *