প্রফেসর এমতাজ হোসেন ইবি’র কলা অনুষদের নতুন ডিন

প্রফেসর এমতাজ হোসেন ইবি’র কলা অনুষদের নতুন ডিন

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কলা অনুষদের নতুন ডিন হিসেবে নিয়োগ পেয়েছেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর ড. মো. এমতাজ হোসেন। তিনি আরবি ভাষা ও সাহিত্য বিভাগের সিনিয়র প্রফেসর ড. মাহফুজুর রহমানের স্থলাভিষিক্ত হলেন।

মঙ্গলবার (৯ জানুয়ারি) কলা অনুষদের সভাকক্ষে অনুষ্ঠিত ডিনের দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানের মাধ্যমে প্রফেসর ড. মো. এমতাজ হোসেন এ অনুষদের নতুন ডিন হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

প্রফেসর এমতাজ হোসেন ইসলামী বিশ্ববিদ্যালয়ে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে ৬ জানুয়ারি ১৯৯৪ সালে প্রভাষক পদে যোগদান করেন। তিনি ২৯ জানুয়ারি ২০০৭ সালে প্রফেসর হিসেবে পদোন্নতি লাভ করেন। ১৪ অক্টোবর ২০০৩ থেকে ২৩ অক্টোবর ২০০৬ পর্যন্ত বিভাগীয় চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন প্রফেসর এমতাজ। এছাড়াও তিনি বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক বিভিন্ন দায়িত্ব পালন করেছেন।

দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে যোগ দেয়া ইবির ধর্মতত্ত্ব অনুষদের সাবেক ডিন প্রফেসর ড. আ ব ম সাইফুল ইসলাম সিদ্দিকী বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে এ পর্যন্ত এ অনুষদের যারা ডিন হয়েছেন তাদের মধ্যে আরবি বিভাগের চারজন প্রফেসর ছিলেন। এরা হলেন মরহুম প্রফেসর ড. মোঃ মোখলেসুর রহমান প্রফেসর ডঃ মোঃ রুহুল আমিন ও প্রফেসর ড. নেছার উদ্দিন আহমেদ।

প্রফেসর সাইফুল ইসলাম সিদ্দিকী আরো উল্লেখ করেন, প্রফেসর ডঃ মোঃ রুহুল আমিন প্রফেসর ড. নেছার উদ্দিন আহমেদ উভয়েইর আমার শ্রেণী বন্ধু ছিলেন। তাদের সময়ে আমি এই অনুষদের সদস্য ছিলাম। তিনি বিদায়ী ও নবাগত ডিন উভয়কেই শুভেচ্ছা জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *