প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগের প্রথম ধাপের চূড়ান্ত ফল প্রকাশ, উত্তীর্ণ ২৪৯৭

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগের প্রথম ধাপের চূড়ান্ত ফল প্রকাশ, উত্তীর্ণ ২৪৯৭

দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম ধাপের চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য পাওয়া গেছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাজস্ব খাতভূক্ত ‘সহকারী শিক্ষক নিয়োগ-২০২৩ এর ১ম গ্রুপের লিখিত ও মৌখিক পরীক্ষার ফলাফলের ভিত্তিতে সর্বমোট ২ হাজার ৪ শত ৯৭ জন প্রার্থীকে সহকারী শিক্ষক পদে নিয়োগের জন্য প্রাথমিকভাবে নির্বাচিতদের ফলাফল প্রকাশ করা হয়েছে। এর মধ্যে রয়েছেন বরিশাল, সিলেট, রংপুর বিভাগের প্রার্থীরা।

উত্তীর্ণ প্রার্থীরা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইট এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট থেকেও ফলাফল দেখতে পারবেন। এছাড়াও মোবাইলে ক্ষুদে বার্তা পাঠিয়ে প্রার্থীদের জানানো হবে।

এর আগে ২০২৩ সালের ৮ ডিসেম্বর দেশের ৩ বিভাগের ১৮ জেলায় এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে মোট পরীক্ষার্থী ছিলো ৩ লাখ ৬০ হাজার ৬শ ৯৭ জন। এবারের লিখিত পরীক্ষায় ৯ হাজার ৩ শত ৩৭ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন।

এবারের পরীক্ষা গ্রহণ করা হয়েছে মোট ৫৩৫টি কেন্দ্রে। এর আগে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা গত ৩১ জানুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *