প্রেসিডেন্সি ইউনিভার্সিটিতে আন্তর্জাতিক নারী দিবস পালিত

প্রেসিডেন্সি ইউনিভার্সিটিতে আন্তর্জাতিক নারী দিবস পালিত

রাজধানীর প্রেসিডেন্সি ইউনিভার্সিটিতে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। ‘‘নারীর সমঅধিকার, সমসুযোগ, এগিয়ে নিতে হোক বিনিয়োগ”। এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ শুক্রবার (৮ মার্চ, ২০২৪) সকাল ১১টায় প্রেসিডেন্সি ইউনিভার্সিটিতে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে কেক কাটা, ফ্রি মেডিকেল হেলথ চেক-আপ ক্যাম্প ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রেসিডেন্সি ইউনিভার্সিটির মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ আব্দুল মান্নান চৌধুরী, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন, ব‍্যবসায় প্রশাসন অনুষদের ডিন, রেজিস্ট্রার, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ ।

উল্লেখ্য যে, নারীর মুক্তির আন্দোলন হলো নারীর ক্ষমতায়ন উল্লেখ করে বক্তারা বলেন, আজকে পুরুষদের পাশাপাশি নারীরা অনেক এগিয়ে যাচ্ছে। নারীদের কাজের মূল্যায়ন করতে হবে, তাদের সন্মান প্রদর্শন করতে হবে। তাদের চলার পথ আরও সুন্দর করতে পুরুষের ভূমিকা রয়েছে। সমাজ ও দেশের উন্নয়নের জন্য নারী-পুরুষ একসাথে সমানতালে কাজ করতে হবে। তাহলেই নারীর ক্ষমতায়ন এবং নারী দিবস পালন সার্থক হবে। বিশ্বের সব জায়গাই সবক্ষেত্রে নারীদের ভূমিকা রয়েছে।

উপস্থিত অতিথিবৃন্দ এমন সুন্দর অনুষ্ঠান আয়োজন করার জন্য বিশেষ করে বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষক-কর্মকর্তাদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *