“ফিলিস্তিনীদের স্বাধীনতায় জেগে উঠুক মুসলিম উম্মাহ”

“ফিলিস্তিনীদের স্বাধীনতায় জেগে উঠুক মুসলিম উম্মাহ”

|| মো: ওমর ফারুক ||

মুসলিম জাতির প্রথম কিবলা বলা হয় মসজিদুল আকসা তথা বায়তুল মুকাদ্দাসকে। যে স্থানটি সাওয়াবের উদ্দেশ্যে যিয়ারত করা শরীয়ত স্বীকৃত। মসজিদটি ফিলিস্তিনের পবিত্র ভূখণ্ড জেরুজালেম শহরে অবস্থিত।

মসজিদুল আকসার সাথে রয়েছে অসংখ্য নবী-রাসুলের স্মৃতি। সংশ্লিষ্টতা রয়েছে রাসুলে করিমের পবিত্র মিরাজ শরীফের অলৌকিকা ঘটনার। মহান আল্লাহ তাআলা যার চতুর্পাশকে করেছেন বরকতময়। যার কারণে পবিত্র মক্কা-মদীনার ন্যায় এই পূণ্যভূমিটি প্রতিটি মুমিন হৃদয়ে গভীর প্রেম, ভক্তি ও ভালোবাসার স্থান দখল করে রয়েছে। অথচ, এই পবিত্র ভূমিটি আজ ইহুদীদের দখলে।

১৯৪৮ সালে ইহুদীবাদী অবৈধ ইসরাইল রাষ্ট্রের জন্মের পর বায়তুল মুকাদ্দাসের আশপাশসহ ফিলিস্তিনের মুসলমানদের উপর চলে জুলুম-নির্যাতনের স্টীম রোলার। ধারাবাহিক অত্যাচারের পাশাপাশি ১৯৬৭ সালে ইহুদীবাদী শক্তি মসজিদটি দখল করে নেয়। নিজ ভূখণ্ডে টিকে থাকতে ও বায়তুল মুকাদ্দাস তথা আল-কুদস দখলমুক্তকরণে পাষণ্ড ইসরাইলী সৈন্য বাহিনীর সাথে প্রতিনিয়ত লড়াই চালিয়ে যাচ্ছে ফিলিস্তিনের মুসলমানেরা।

টিকে থাকার এ লড়াই আর কতদিন চলবে, মিজাইলের আঘাতে আর কত মায়ের বুক খালি হবে, যায়নবাদী ইসরাইলের বর্বর হত্যাযজ্ঞ কবে বন্ধ হবে, মজলুমের আর্তনাদে কি বিশ্ব-বিবেক জাগ্রত হবে না!

মুসলমানদের পুণ্যভূমি ফিলিস্তিনের স্বাধীনতায় জেগে উঠুক মুসলিম উম্মাহ, মুক্ত হোক কুদস, স্বাধীন হোক ফিলিস্তিন, নিপাত যাক সকল অশুভ শক্তি, জয় হোক মানবতার।

লেখক:
মো: ওমর ফারুক, এমফিল গবেষক, ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *