ফিলিস্তিনে ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে জাবিতে বিক্ষোভ

ফিলিস্তিনে ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে জাবিতে বিক্ষোভ

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি আগ্রাসনের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) বিকেল তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক (ডেইরি গেইট) সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা। পরে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার প্রধান ফটকের সামনে গিয়ে শেষ হয়।

মানববন্ধনে শিক্ষার্থীদের ‘স্টপ জেনোসাইড ইন গাজা’ ‘ফ্রি প্যালেস্টাইন’, ‘উই স্ট্যান্ড উইথ প্যালেস্টাইন’, ‘জেরুজালেম বিলংস টু প্যালেস্টাইন’ লেখা সম্বলিত প্ল্যাকার্ড বহন করতে দেখা যায়।

বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির (আইআইটি) শিক্ষার্থী নাহিদুল ইসলাম বলেন, ‘আমরা মুসলিমরা একটি দেহের মতো। তাই যখনই বিশ্বের কোথাও মুসলিমরা আঘাতপ্রাপ্ত হন, তখনই সে আঘাত আমাদের অনুভূতিতে লাগে। ফিলিস্তিনের পক্ষে দাঁড়ানোর জন্য বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানাই।’

বাংলা বিভাগের শিক্ষার্থী মশিউর সা’দ বলেন, ‘ফিলিস্তিনে ইসরায়েলি হামলা ও মুসলমানদের প্রথম কেবলা দখল করার পাঁয়তারায় মুসলিম হিসেবে আমাদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। অথচ পশ্চিমা মিডিয়াগুলো এ আক্রমণকে উল্টো বলছে ওয়ার ইন ইসরায়েল। গাজা থেকে চিরতরে মুসলিমদের সরানোর কাজ তারা শুরু করছে। আজকের এ কর্মসূচি থেকে আমরা ফিলিস্তিনিদের প্রতি সহানুভূতি জানাই।’

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থী সাইফুল্লাহ সাদ, নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জুবায়ের হোসাইন প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *