ফিলিস্তিনে গণহত্যা বন্ধের দাবিতে যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সাথে একাত্মতা জানিয়ে ইবিতে মানববন্ধন

ফিলিস্তিনে গণহত্যা বন্ধের দাবিতে যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সাথে একাত্মতা জানিয়ে ইবিতে মানববন্ধন

সৈয়দ ওসমান বিন হাসনাইন, ইবি প্রতিনিধি

ইসরায়েল কর্তৃক নিরীহ ফিলিস্তিনিদের উপর বর্বরোচিত হামলার প্রতিবাদে আমেরিকার বিশ্ববিদ্যালয়গুলোর চলমান ছাত্র-আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৭ মে) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে এ প্রতিবাদ ঝকর্মসূচি অনুষ্ঠিত হয়।

এসময় ফিলিস্তিনের পতাকা ও প্লা-কার্ড হাতে প্রায় তিন শতাধিক সাধারণ শিক্ষার্থী এ কর্সূচিতে অংশ নেয়। ‘ফিলিস্তিনের শিশুদের কান্না আর না’, ‘মানবতার বুলি আওরানোরা আজ কোথায়’, ‘ফিলিস্তিনের গনহত্যা বন্ধ করো’, ‘বাংলাদেশ ফিলিস্তিনের পাশে আছে’, ‘স্টপ জেনোসাইড ইন গাজা, ‘ডোন্ট ক্রাই প্যালেস্টাইন উই আর উইথ ইউ’, ‘স্টপ ইসরায়েল টেরোরিস্ট এক্টিভিটি ইন গাজা’ সহ অনেক প্রতিবাদ সূচক প্লাকার্ড প্রদর্শন করেন তারা।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জাকারিয়া বলেন, আজ যারা জাতিসংঘের দায়িত্বে আছেন তারা কি মানুুষ নাকি নরপশু। যখন ইউক্রেনে হামলা হয় তখন আপনাদের মায়া কান্না হয়, কিন্তু যখন ফিলিস্তিনের নারীদের ধর্ষণ করা হয়, শিশুদের হত্যা করা হয় তখন কেন নিরবতা পালন করা হয়? আমরা এসব অবিচারের বিচার চাই।

মানববন্ধনে শিক্ষার্থীরা আরও বলেন, আমরা বিশ্বকে জানাতে চাই ফিলিস্তিনের স্বাধীনতার জন্য যা প্রয়োজন তা অতিদ্রুত ব্যবস্থা করা হোক। আর যদি তা-না হয় তবে অতিদ্রুতই এই আন্দোলন বেগবান করার জন্য আমরা আমাদের জান-মাল নিয়ে প্রস্তুত আছি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *