ফেনী শহরে দৃষ্টিনন্দন ইসলামিক ভাস্কর্য ‘শান্তি চত্বর’র উদ্বোধন

ফেনী শহরে দৃষ্টিনন্দন ইসলামিক ভাস্কর্য ‘শান্তি চত্বর’র উদ্বোধন

ফেনী শহরে দৃষ্টিনন্দন ইসলামিক ভাস্কর্য ‘শান্তি চত্বর’-এর উদ্বোধন করা হয়েছে। রবিবার (১৭ মার্চ) সন্ধ্যায় ফেনী শহরের মিজান রোডের পশ্চিম মাথায় সোনালী ব্যাংকের সামনে ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী ফিতা কেটে এ দৃষ্টিনন্দন ভাস্কর্যটির উদ্বোধন করেন।

ভাস্কর্যটিতে দেখা যায়, নিচের অংশে সাত হাজার এলইডি লাইট ব্যবহার করে মহান আল্লাহ তায়ালার ৯৯টি নাম প্রজ্জলন করা হয়েছে। উপরে তিন দিক থেকে বৃহদায়তনের তিনটি এলইডি স্কীনে পবিত্র কাবা শরীফে কোরআনের তেলাওয়াত সম্প্রচার চলছে। ভাস্কর্যটি উদ্বোধনের পর ধর্মপ্রাণ মুসল্লিদের মাঝে আবেগ-উচ্ছ্বাস দেখা গেছে।

ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীর ঐকান্তিক প্রচেষ্টায় স্থাপিত হয় এ ইসলামিক ভাস্কর্য। এর নাম দেওয়া হয় ‘শান্তি চত্বর’।

উদ্বোধনকালে এ দৃষ্টিনন্দন স্থাপনার ভূয়সী প্রশংসা করে সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী বলেন, ফেনীর মিজান রোডটি ইসলামিক কার্যক্রমের জন্য ঐতিহাসিক একটি ভূমিকায় রয়েছে। এখানেই রয়েছে মিজান ময়দান। এ ময়দানে জেলার সর্ববৃহৎ ঈদের নামাজের জামায়াত অনুষ্ঠিত হয়। এখানেই আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন হয়ে থাকে। এ মাঠে দেশের খ্যাতিমান ইসলামী বক্তারা ইসলামের প্রচার করে থাকেন। এর সামনেই রয়েছে ফেনী জেলার সর্ববৃহৎ ধর্মীয় শিক্ষাপ্রতিষ্ঠান ফেনী আলীয়া কামিল মাদরাসা। এখানে আল্লাহর নাম সম্বলিত এ শান্তি চত্বর স্থাপন নিঃসন্দেহে প্রশংসনীয়।

তিনি আরও বলেন, আমরা ধর্মপ্রাণ মুসলমান, আমাদের জন্য এটা আবেগের বিষয়। এমন ভাস্কর্য পৃথিবীর কোথাও নেই। এ প্রথম ফেনীতে এটি স্থাপন করা হয়েছে। ফেনীর মানুষ শান্তিতে বিশ্বাসী, আমরা শান্তিতে থাকতে চাই।

এ সময় পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেন, ফেনী পৌরসভার অর্থায়নে ইসলামিক ভাস্কর্যটি নির্মাণ করা হয়েছে। মুসলিম দেশ হিসেবে ইসলামের বিভিন্ন নিদর্শন, আল্লাহ ও রাসূলের নাম মানুষের সামনে উপস্থাপন করা মুসলমান হিসেবে আমাদের নৈতিক দায়িত্ব। সেই দায়িত্ববোধ থেকে এই ভাস্কার্যটি স্থাপনের পরিকল্পনা গ্রহণ করি। এগুলো দেখে মানুষ যাতে আল্লাহ, রাসূল এবং ধর্মের প্রতি আরও বেশি করে বিশ্বাস স্থাপন করে। এছাড়াও ফেনী পৌরসভার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে ইসলামিক ভাস্কর্যের মাধ্যমে শহরকে সুপ্রতিষ্ঠিত করার লক্ষ্যে ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর নির্দেশে কাজ করছি।

ভাস্কর্যটির উদ্বোধনের সময় ফেনী আলিয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মাহমুদুল হাসান, প্যানেল মেয়র জয়নাল আবেদিন লিটন হাজারী, ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সাইফুর রহমান, ১২ নম্বর কাউন্সিলর হারুন মজুমদার, ১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর বাহার উদ্দিন বাহার, ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কহিনুর আলম, অ্যাডভোওয়ার্ড কাউন্সিলর লুৎফুর রহমান খোকন হাজারী, ১০ নং ওয়ার্ড কাউন্সিলর খালেদ খান, ফেনী কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি সাইফুল্লাহ, কোর্ট মসজিদের খতিব মাওলানা মীর হোসেন, বিভিন্ন মসজিদের ইমাম ও মাদরাসার শিক্ষকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *