বগুড়ায় হক্বের দাওয়াত সিদ্দিকীয়া দরবার শরিফের জামে মসজিদের নির্মাকাজ উদ্বোধন

বগুড়ায় হক্বের দাওয়াত সিদ্দিকীয়া দরবার শরিফের জামে মসজিদের নির্মাকাজ উদ্বোধন

বগুড়ায় হক্বের দাওয়াত সিদ্দিকীয়া দরবার শরীফের ৯ তলা বিশিষ্ট দৃষ্টিনন্দন জামে মসজিদের নির্মাণকাজ উদ্বোধন করা হয়েছে। ফুরফুরা সিলসিলাভুক্ত এ দরবারের গদ্দীনিশীন পীর, দেশবরেণ্য আলেমে দ্বীন, মুহাম্মাদ আলহাজ্ব ড. মুফতী ইমাম আশরাফ আলীমুল্লহ্ সিদ্দিকী অতিথিবৃন্দ ও ভক্ত-মুরিদানদের সাথে নিয়ে এ নির্মানকাজ উদ্বোধন করেন।

শুক্রবার (২৯ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় বগুড়া পৌরসভার বারোবাকপুর (বারোপুর) মৌজায় অবস্থিত দরবার শরীফ প্রাঙ্গণে নির্মাণকাজের উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বগুড়া-৬ (সদর) আসনের সাংসদ ও বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর, বর্তমানে স্যার এ এফ রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান।

অনুষ্ঠানে পীর সাহেব হুজুর উপস্থিত সকলকে স্বাগত জানিয়ে বলেন, আপনাদের উপস্থিতিতে আজ দরবার শরীফের মসজিদ, মাদ্রাসা ও এতিমখানা কমপ্লেক্সের নির্মাণ কাজ উদ্বোধন করা হলো। এটি হক্বের দাওয়াতের অন্যতম কেন্দ্র হবে। এখান থেকেই দ্বীনের আলো ছড়িয়ে পড়বে বিশ্বব্যাপী। রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের দেখানো পথে সুন্নাত চর্চাকেন্দ্রের মডেল হিসেবে গড়ে তুলতে আমারা আপ্রাণ চেষ্টা চলাবো। একমাত্র আল্লাহ ও তাঁর রাসূলের সন্তুষ্টির জন্যই সন্ত্রাস এবং জঙ্গীবাদ বিরোধী হকের প্রচার, প্রসার ও প্রতিষ্ঠায় আমরা কাজ করে যাচ্ছি। যারা এ কাজে শরীক হবেন, কাল কেয়ামতের মাঠে এটি তাদের নাজাতের উছিলার জন্য আমাদের মালিকের নিকট প্রার্থনা করি।

প্রধান অতিথির বক্তব্যে এমপি মহোদয় বলেন, আমি পীর সাহেব হুজুরের একজন ভক্ত। পূর্বেও আমি এ দরবার শরীফের পাশে ছিলাম এবং ভবিষ্যতেও এর যে কোনো প্রয়োজনে আমরা পাশে থাকবো। তিনি এ দরবারের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।

বিশেষ অতিথির বক্তব্যে ড. সাইফুল ইসলাম খান বলেন, আমাদের এ দরবারটি হবে বিশ্ব মারকাজ, হকের মারকাজ, সুন্নাতের পাবন্দ একজন খাস আল্লাহর ওলীর মারকাজ। তাই, এর সমৃদ্ধিতে আমরা সকলে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাবো।

এছাড়াও অনুষ্ঠানে এ দরবার শরীফের ভক্ত-মুরীদ-মুতাক্বীদসহ সাধারণ মুসল্লীগণ উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *