বাড়ছে না ঈদের ছুটি

বাড়ছে না ঈদের ছুটি

পবিত্র ঈদুল ফিতরের ছুটি একদিন বাড়ানোর যে সুপারিশ করা হয়েছিল তা নাকচ করে দিয়েছে মন্ত্রিসভা। ফলে ১০ তারিখ থেকে ঈদের ছুটি শুরু হবে।

সোমবার (১ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত হয় বলে বৈঠকের একটি দায়িত্বশীল সূত্র জানিয়েছে।

গত ঈদুল ফিতর ও ঈদুল আজহাতে এক দিন করে ছুটি বাড়িয়েছিল সরকার।

নির্বিঘ্নে বাড়ি যেতে ঈদুল ফিতরের ছুটি একদিন (৯ এপ্রিল) বাড়ানোর সুপারিশ করে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে এ বিষয়ে সুপারিশ করা হয়। এরপর বৈঠকে ছুটি বাড়ানোর সুপারিশ নাকচ করা হয়।

এর আগে গত রবিবার (৩১ মার্চ) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি আগামী ৯ এপ্রিল ছুটি রাখার সুপারিশ করে। কমিটির সভাপতি মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সাংবাদিকদের এ কথা জানান।

মন্ত্রী বলেন, ছুটির ব্যাপারে সোমবার একটা সুপারিশ যাবে সরকারের কাছে, একদিন বাড়ানো যায় কি না। যাতে মানুষ নির্বিঘ্নে যাতায়াত করতে পারে।

১১ এপ্রিল বাংলাদেশে ঈদুল ফিতর হতে পারে ধরে নিয়ে চলতি বছরের ছুটির তালিকা বছরের শুরুতেই সাজিয়ে রেখেছে সরকার। সরকারি ক্যালেন্ডারে ঈদের ছুটি ধরা হয়েছে ১০, ১১ ও ১২ এপ্রিল। ঈদের ছুটির পর ১৩ এপ্রিল শনিবার, ১৪ এপ্রিল নববর্ষের ছুটি। আর ঈদের আগে ৭ এপ্রিল শবে কদরের ছুটি। তার আগের দুদিন ৫ ও ৬ এপ্রিল সাপ্তাহিক ছুটি রয়েছে। ফলে ৮ ও ৯ এপ্রিল ছুটি পেলে সরকারি চাকরিজীবীরা এবার ঈদে টানা ১০ দিন ছুটি পেতেন। তবে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি কেবল ৯ এপ্রিল ছুটি রাখার সুপারিশ করে সরকারের কাছে।

আজ মন্ত্রিসভার বৈঠকে আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভার সুপারিশ নাকচ করে দেওয়ায় ঈদে টানা পাঁচ দিন ছুটি ভোগ করার সুযোগ পেল সরকারি চাকুরেরা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *