বিএসডিআই’র ‘ওমেন্স এন্ট্রেপ্রেনিউরশিপ নেটওয়ার্কিং নাইট’ উদযাপন

বিএসডিআই’র ‘ওমেন্স এন্ট্রেপ্রেনিউরশিপ নেটওয়ার্কিং নাইট’ উদযাপন

“এবার আমি হবো স্বাবলম্বী” এই শ্লোগানে সেইপ (SEIP) প্রজেক্টের অধীনে দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো ‘ওমেন্স এন্ট্রেপ্রেনিউরশিপ নেটওয়ার্কিং নাইট ২০২৩’। রবিবার (৩১ ডিসেম্বর) দিবাগত রাতে রাজধানীতে বাংলাদেশ স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউটের (বিএসডিআই) উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

২০১৯ থেকে ২০২৩ পর্যন্ত বাংলাদেশ স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউট থেকে ফুড এন্ড বেভারেজ প্রোডাকশন এন্ড এন্ট্রেপ্রেনিউরশিপ ডেভেলপমেন্ট এবং আইটি ফ্রিল্যান্সিং কোর্সে ট্রেনিং প্রাপ্ত ৫২৫ নারী উদ্যোক্তাদের এই অনুষ্ঠানে আমন্ত্রণ করা হয় এবং ৩০০ এর অধিক সফল নারী উদ্যোক্তা এই নেটওয়ার্কিং প্রোগ্রামে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ফ্যামিলির চেয়ারম্যান ড. মো. সবুর খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ফ্যামিলির প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মোহাম্মদ নুরুজ্জামান ও বাংলাদেশ স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউটের এক্সিকিউটিভ ডিরেক্টর জনাব কে এম হাসান রিপন।

বেশ কয়েকটি চমৎকার সেগমেন্ট এর মাধ্যমে সাজানো হয় পুরো প্রোগ্রাম, এর মধ্যে উল্লেখ্যযোগ্য ছিলো ওমেন এম্পাওয়ারমেন্ট, স্টার্টআপ প্রোমোটিং, নেটওয়ার্কিং, উদ্যোক্তা ইকোসিস্টেম, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং র‌্যাফেল ড্র ।

অনুষ্ঠানে নারী উদ্যোক্তাগণ তাদের সফলতার গল্পের পিছনের পথযাত্রা সবার সাথে শেয়ার করেন এবং অন্যদেরও স্বাবলম্বী হতে আহ্বান জানান। মূলত নারী উদ্যোক্তাদের নেটওয়ার্কিংকে আরো শক্তিশালী করা ও তাদের সফলতার গল্প সবার মাঝে তুলে ধরাই ছিলো এই প্রোগ্রামের মূল উদ্দেশ্য।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *