বিদেশে উচ্চশিক্ষা ও ক্যারিয়ারের সুযোগ বিষয়ে সেমিনার মানারাতে

বিদেশে উচ্চশিক্ষা ও ক্যারিয়ারের সুযোগ বিষয়ে সেমিনার মানারাতে

সেন্টার ফর জেনারেল এডুকেশনের (সিজিইডি) উদ্যোগে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ‘হায়ার স্টাডি অ্যান্ড কেরিয়ার অপরচুনিটিস অ্যাবরোড : প্রোসপেক্টস অ্যান্ড চ্যালেঞ্জেস’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার (২৮ জানুয়ারি’২৪) সকালে বিশ্ববিদ্যালয়ের আশুলিয়া ক্যাম্পাসের সেমিনার হলে এ সেমিনার অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুছ ছবুর খান এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সিজিইডি’র পরিচালক ড. মোহাম্মাদ আবুল কালাম আজাদের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন আইন বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ আজহারুল ইসলাম। প্রধান আলোচক ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ড. মো. কামরুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন রয়াল প্যাসিফিক কনসাল্টেন্সি-এর চেয়ারম্যান অ্যাডভোকেট আবু রেজা মো. ইয়াহিয়া, সিইও মোহাম্মদ আলতাফ হোসেন ও রয়াল প্যাসিফিক কেয়ার অস্ট্রেলিয়ার সিইও মোহাম্মদ আকতার হোসেন।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুছ ছবুর খান প্রধান অতিথির বক্তব্যে ছাত্র-ছাত্রীদের উদ্দেশে বলেন, তোমার যে বিষয়েই ডিগ্রি থাকুক না কেন নিজেকে এগিয়ে রাখতে হলে হায়ার স্টাডির প্রতি আগ্রহ থাকতে এবং একই সঙ্গে তা বাস্তবায়নের প্রবল প্রচেষ্টা চালিয়ে যেতে হবে। এ ক্ষেত্রে উচ্চশিক্ষা বিষয়ক এ ধরনের সেমিনারে অংশগ্রহণ তোমাদের জন্য খুবই সহায়ক।

সিজিইডির শিক্ষক মোঃ ত্বহা ও সুবাতা জান্নাত রিয়ার সঞ্চালনায় সেমিনারে অন্যান্য আলোচকবৃন্দ বিদেশে উচ্চশিক্ষার গুরুত্ব, পদ্ধতি, গবেষণার কৌশল, আইএলটিএস, গবেষণার জন্য উপযুক্ত বিশ্ববিদ্যালয়, যথাযথ দেশ ও প্রফেসর অনুসন্ধান ইত্যাদি সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।

সেমিনারে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ছাত্র-ছাত্রীরা অংশ নেন। রয়াল প্যাসিফিক কনসাল্টেন্সি এ সেমিনার আয়োজনে সার্বিক সহযোগিতা করে। সেমিনার শেষে প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়। এতে বিশেষজ্ঞবৃদ ছাত্র-ছাত্রীদের প্রশ্নের উত্তর দেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *