বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে ’বিশ্ব উদ্যোক্তা সপ্তাহ বাংলাদেশ ২০২৩’ এর উদ্বোধন

বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে ’বিশ্ব উদ্যোক্তা সপ্তাহ বাংলাদেশ ২০২৩’ এর উদ্বোধন

বাংলাদেশে উদ্যোক্তাদের উদযাপন এবং ক্ষমতায়নের জন্য নিবেদিত ১৬তম বার্ষিক গ্লোবাল এন্টারপ্রেনারশিপ উইক ক্যাম্পেইনটি বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে শুরু হয়েছে। আজ সোমবার (১৩ নভেম্বর’২৩) রাজধানী ঢাকায় গ্রীন গার্ডেন রুফটপে সপ্তাহব্যাপী এ ক্যাম্পেইনটির উদ্বোধন করা হয়। চলবে ১৯ নভেম্বর’২৩ পর্যন্ত।

এ বছরের উদযাপনে ৭৮টিরও বেশি অংশীদার প্রতিষ্ঠানের অংশগ্রহণে বাংলাদেশের ৮টি বিভাগের ৩০টি জেলা জুড়ে ২০০টিরও বেশি ইভেন্ট রয়েছে। অংশীদার সংস্থাগুলির মধ্যে রয়েছে শিক্ষা প্রতিষ্ঠান, চেম্বার অফ কমার্স, অ্যাসোসিয়েশন, সরকারী সংস্থা, আন্তর্জাতিক সংস্থা এবং গতিশীল যুব গোষ্ঠী। আশা করা হচ্ছে যে, ১০০,০০০ এরও বেশি ব্যক্তি সরাসরি অংশগ্রহণ করবে এবং অনলাইন সংযোগের মাধ্যমে অতিরিক্ত ৩ মিলিয়ন লোকের কাছে এটি পৌঁছাবে।

জিইএন বাংলাদেশ আয়োজিত সপ্তাহব্যাপী এ উৎসবের উদ্বোধনী দিনে ঢাকার গ্রীন গার্ডেন রুফটপের মনোরম পরিবেশে এই মহাসমাবেশ স্টার্টআপ, উচ্চাকাঙ্ক্ষী উদ্যোক্তা, ইকোসিস্টেম নির্মাতা, পরামর্শদাতা, বিনিয়োগকারী এবং উৎসাহী অংশগ্রহণকারীদের একত্রিত করেছে।

জিইএন বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ড. মোঃ সবুর খান, অনুষ্ঠানে উপস্থিত সকলকে উষ্ণ অভিভাদন ও আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন। ড. খান আন্তরিকতার সাথে সকল অংশগ্রহণকারীদের বাংলাদেশের গতিশীল উদ্যোক্তাদের দ্বারা উদ্যোক্তা যাত্রাকে আলিঙ্গন করতে এবং উদযাপন করতে উৎসাহিত করেন। তিনি বাংলাদেশের অভ্যন্তরে উদ্যোক্তা সহায়তা ইকোসিস্টেম বাড়ানোর জন্য সহযোগিতামূলক প্রচেষ্টার সমালোচনামূলক গুরুত্বের উপর জোর দেন এবং সকলকে একত্রিত হওয়ার, উদ্ভাবনকে উৎসাহিত করতে এবং দীর্ঘমেয়াদী টেকসইতা নিশ্চিত করার আহ্বান জানান।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন এফবিসিসিআই –ইনোভেশন এন্ড রিসার্চ সেন্টারের প্রধান নির্বাহী কর্মকর্তা বিকর্ণ কুমার ঘোষ, ইজেরমার্টজ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক সমত জেরিন খান, ইন্সটিটিউট অব হোটেল ম্যানেজমেন্ট এন্ড হসপিটালিটির ব্যবস্থাপনা পরিচালক ড. রুবিনা হোসাইন, ইন্সপায়ারিং বাংলাদেশ এর ব্যবস্থাপনা পরিচালক ইমরান ফাহাদ, টার্টল ভেঞ্চার স্টুডিও এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা সারাবান তহুরা তুরিন, হারনেট টিটিভর প্রধান নির্বাহী কর্মকর্তা আলসা প্রধান ও প্যারাগন পাম্প লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোঃ গোলাম মোস্তফা প্রমুখ।

গ্লোবাল এন্ট্রাপ্রিনিউরশীপ উইকের ন্যাশনাল হোস্ট কে এম হাসান রিপন উদ্বোধনী অনুষ্ঠানে সমস্ত অংশীদার এবং সমর্থকদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করার জন্য একটি মুহূর্ত বেছে নিয়েছিলেন যাদের অটুট প্রতিশ্রুতি এবং উৎসর্গ গ্লোবাল এন্ট্রাপ্রিনিউরশীপ উইক ২০২৩ কে একটি দুর্দান্ত সাফল্যে পরিণত করতে সহায়ক হয়েছে। কে এম হাসান রিপন সারা বাংলাদেশে সমগ্র জিইএন টিমকে তাদের অক্লান্ত পরিশ্রম এবং উৎসর্গের জন্য ভূয়সী প্রশংসা করেন।

এই চিত্তাকর্ষক উদ্বোধনী অনুষ্ঠানে, জিইএন বাংলাদেশের দল উদ্যোক্তা ইকোসিস্টেমকে আরও শক্তিশালী করার লক্ষ্যে উপস্থিত বিভিন্ন অংশীদার এবং সমর্থকদের কাছ থেকে মূল্যবান অন্তর্দৃষ্টি এবং ধারণা সংগ্রহ করার সুযোগটি গ্রহণ করে। অনুষ্ঠানে উদ্দীপনা, উদ্ভাবন এবং বাংলাদেশে উদ্যোক্তাকে উৎসাহিত করার অঙ্গীকার দ্বারা চিহ্নিত করা হয়েছিল।

গ্লোবাল এন্টারপ্রেনারশিপ উইক বাংলাদেশ ২০২৩ উদ্ভাসিত হওয়ার সাথে সাথে, এটি একটি অনুপ্রেরণা, সহযোগিতা এবং ক্ষমতায়নের সপ্তাহ হওয়ার প্রতিশ্রুতি দেয়, যা উচ্চাকাঙ্ক্ষী উদ্যোক্তাদের স্বপ্ন বাস্তবায়নে ঘুরে দাঁড়ানোর মঞ্চ তৈরি করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *