বেরোবির ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বেরোবির ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

‘প্রতিষ্ঠাবার্ষিকীর দীক্ষা– সুষ্ঠু পরিবেশ, মানসম্মত শিক্ষা’ শ্লোগানকে ধারণ করে বর্ণিল আয়োজনে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়। প্রসাশনিক ভবনের দক্ষিণ গেটের সামনে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. হাসিবুর রশীদ এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. সরিফা সালোয়া ডিনা।

এরপর বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করা হয়। পরে ক্যাফেটেরিয়ার সামনে মহীয়সী নারী বেগম রোকেয়ার অস্থায়ী প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়।

দিবসটি উপলক্ষে সকাল ১০টায় প্রশাসন ভবনের সামনে বেলুন ও পায়রা ওড়ানো হয়। এরপর ক্যাম্পাসে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। বাদ্যের তালে তালে শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে শুরু করে পার্কের মোড় প্রদক্ষিণ করে ক্যাম্পাসে ফিরে এসে শেষ হয়। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা শোভাযাত্রায় অংশ নেন।

বেলা ১১টায় স্বাধীনতা স্মারক মাঠে ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়। এরপর উপাচার্য বিশ্ববিদ্যালয় দিবসের স্মৃতি হিসেবে একটি বৃক্ষরোপণ করেন। বিশ্ববিদ্যালয়ের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১ নম্বর খেলার মাঠে শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ ছাড়া বিকেলে স্বাধীনতা স্মারক মাঠে আলোচনা সভা এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *