বেসরকারি শিক্ষক-কর্মচারীদের অবসর সুবিধা সহজ হচ্ছে

বেসরকারি শিক্ষক-কর্মচারীদের অবসর সুবিধা সহজ হচ্ছে

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীদের অবসর সুবিধা সহজীকরণে দ্বাদশ জাতীয় সংসদের শিক্ষা মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির দ্বিতীয় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সংশ্লিষ্টদের অবসর সুবিধা ও কল্যাণের অর্থপ্রাপ্তি সহজীকরণ নিয়ে আলোচনা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) জাতীয় সংসদে এ সভা অনুষ্ঠিত হয়। এতে শিক্ষামন্ত্রী জনাব মহিবুল হাসান চৌধুরী, এমপি-সহ মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট কমিটি সদস্যরা উপস্থিত ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন বেসরকারি শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্টের সদস্য সচিব অধ্যক্ষ শাহজাহান আলম সাজু।

শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের এ বিষয়ে গণমাধ্যমকে বলেন, প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে শিক্ষা মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির দ্বিতীয় সভার বিস্তারিত তথ্য জানানো হবে।

এর আগে, গত ১৩ মার্চ শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়। এদিন কমিটির সভাপতি নুরুল ইসলাম নাহিদের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এ বৈঠকে শিক্ষা মন্ত্রণালয় ও এর অধীন বিভিন্ন অধিদপ্তর ও প্রতিষ্ঠানের সার্বিক কার্যক্রম সংক্ষেপে তুলে ধরা হয়েছে। এছাড়াও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের অবসর ভাতাসহ কল্যাণ ট্রাস্টের ভাতা প্রাপ্তি সহজীকরণে কার্যকর পদক্ষেপ নিতে সুপারিশও করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *