ভাষা শহীদদের স্মরণে ম্যারাথন দৌড় দিলো ইবি তালাবার জিএস সাজ্জাতুল্লাহ শেখ

ভাষা শহীদদের স্মরণে ম্যারাথন দৌড় দিলো ইবি তালাবার জিএস সাজ্জাতুল্লাহ শেখ

সৈয়দ ওসমান, ইবি প্রতিনিধি

রক্তঝরা ভাষার মাসে মহান ভাষা শহীদদের স্মরণে ও তাদের প্রতি উৎসর্গ করে ম্যারাথন দৌড় দিয়েছেন বাংলাদেশ জমিয়তে তালাবায়ে আরাবিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাজ্জাতুল্লাহ শেখ। আজ একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে কুষ্টিয়া শহরের চৌড়হাঁস মুক্তিমিত্র ভাস্কর্য থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার পর্যন্ত তিনি বিরতিহীন ম্যারাথন দৌড় দেন। তার ম্যারাথনটি সম্পন্ন করতে ২ ঘন্টা ১৫ মিনিট সময় লেগেছে। সকাল ৭ টায় শুরু করে ৯ টা ১৫ মিনিটে ইসলামী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে এসে পৌঁছেন তিনি।

সাজ্জাতুল্লাহ শেখ বিশ্ববিদ্যালয়টির আল হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। তিনি খুলনা জেলার রুপসা উপজেলার জাবুসার সন্তান।

সাজ্জাতুল্লাহ শেখ বলেন, আমি এই ম্যারাথন মহান ভাষা সৈনিকদের প্রতি উৎসর্গ করছি। ২১শে ফেব্রুয়ারিতে ভাষা শহিদদের স্মরণে মূলত আমার ২১ কিলোমিটার দৌড়ানো। তিনি বলেন, ভাষার মাসে ভাষার সঠিক ব্যবহার হোক। বিশ্বের দরবারে বাংলা ভাষা সমুন্নত হোক। এই আশা রাখছি। সেই সাথে আমার ম্যারাথনে পাশে থেকে সহযোগিতা করার জন্য দিগন্ত বিশ্ববিদ্যালয় ভর্তি কোচিংকে ধন্যবাদ জানাচ্ছি।

মহান ভাষা সৈনিকদের স্মরণে ২১ কিলোমিটার ম্যারাথন দৌড় সম্পন্ন করায় সাজ্জাতুল্লাহ শেখকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ জমিয়তে তালাবায়ে আরাবিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আব্দুল কাইয়ুম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *