ভাষা শিক্ষা কোর্স চালু করছে মানারাত ইউনিভার্সিটি

ভাষা শিক্ষা কোর্স চালু করছে মানারাত ইউনিভার্সিটি

মাতৃভাষার পাশাপাশি বিদেশি ভাষা শেখার গুরুত্ব ও চাহিদার কথা বিবেচনা করে ভাষা শিক্ষা কোর্স চালু করছে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। চাইনিজ ভাষা শিক্ষা কোর্স শুরুর মধ্য দিয়ে আগামী জুলাই মাস থেকে এ ভাষা শিক্ষা কোর্স চালু করা হচ্ছে। পর্যায়ক্রমে জাপানিজ, তুর্কী, ফারসি, আরবি ও ইংরেজি ভাষা শিক্ষা কোর্স চালু করা হবে।

২৭ এপ্রিল ২০২৪ (শনিবার) সকালে বিশ্ববিদ্যালয়ের গুলশান ক্যাম্পাসে উপাচার্যের কার্যালয়ে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত হয়। সভায় সভাপতিত্ব করেন মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুছ ছবুর খান।

এতে অন্যদের মাঝে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর জেনারেল এডুকেশনের পরিচালক ড. মোহাম্মাদ আবুল কালাম আজাদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কনফুসিয়াস ইনস্টিটিউটের চাইনিজ ডিরেক্টর ড. ইয়াং হুই। সেন্টার ফর জেনারেল এডুকেশন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কনফুসিয়াস ইনস্টিটিউট যৌথভাবে চাইনিজ ভাষা শিক্ষা কোর্স পরিচালনা করবে।

সভায় অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুছ ছবুর খান “একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় বিদেশি ভাষা শিক্ষা একটি অপরিহার্য বিষয়” উল্লেখ করে বলেন, মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সব সময়ই ছাত্র-ছাত্রীদেরকে গুণগত শিক্ষা নিশ্চিত করার পাশাপাশি আধুনিক ও যুগোপযোগী শিক্ষায় শিক্ষিত করতে সচেষ্ট। এরই অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর জেনারেল এডুকেশনের অধীনে ভাষা শিক্ষা কোর্স চালু করতে যাচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *