মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে স্মৃতিসৌধে মানারাত ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্যের শ্রদ্ধা

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে স্মৃতিসৌধে মানারাত ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্যের শ্রদ্ধা

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ছাত্র-ছাত্রী, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুছ ছবুর খান।

যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে মঙ্গলবার (২৬ মার্চ) সকালে স্মৃতিসৌধের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন তিনি। পরে এক সংক্ষিপ্ত বক্তৃতায় অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুছ ছবুর খান একাত্তরের মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের স্মরণ করে বলেন, স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্বপ্ন নিয়ে দেশ স্বাধীন করেছিলেন স্বাধীনতার এই ৫৩ বছরে এসে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রীর বিচক্ষণ নেতৃত্বে সেগুলোর অনেকটাই সফল হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আত্মপ্রত্যয় ও সাহসী নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেল উল্লেখ করে তিনি বলেন, তাঁর হাত ধরেই বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে কাঙ্খিত স্মার্ট ও উন্নত, সমৃদ্ধ দেশে পরিণত হবে। একই সঙ্গে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিও ২০৪১ সালের আগেই শীর্ষ পাঁচ বিশ্ববিদ্যালয়ের মধ্যে স্থান করে নিবে এই আশাবাদ ব্যক্ত করছি স্বাধীনতার এ দিনে।

এ সময় অন্যদের মাঝে স্কুল অব ইঞ্জিনিয়ারিং, সায়েন্স অ্যান্ড টেকনোলজির ডিন ও ফার্মেসি বিভাগের প্রধান ড. নারগিস সুলতানা চৌধুরী, স্কুল অব আর্টস অ্যান্ড হিউম্যানিটিসের ডিন ও ইসলামিক স্টাডিজ বিভাগের প্রধান ড. মোহাম্মদ ওবায়দুল্লাহ, স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনোমিকসের ডিন মোঃ মাহবুব আলম, রেজিস্ট্রার ড. মোঃ মোয়াজ্জম হোসেন, সেন্টার ফর জেনারেল এডুকেশনের পরিচালক ড. মোহাম্মাদ আবুল কালাম আজাদ, ইংরেজি বিভাগের প্রধান আহমদ মাহবুু-উল-আলম, আইন বিভাগের প্রধান মোহাম্মদ আজহারুল ইসলাম, জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের মোঃ মামুন উদ্দীন, ছাত্র বিষয়ক বিভাগের অতিরিক্ত পরিচালক আব্দুল মতিন, হিসাব বিভাগের উপ-পরিচালক আব্দুল খালেক, ডেপুটি রেজিস্ট্রার আলমগীর হোসেন, স্পোর্টস ক্লাবের (আশুলিয়া ক্যাম্পাস) সভাপতি মইনুদ্দীন ফাহাদ, সেক্রেটারি (গুলশান ক্যাম্পাস) হাসিবুল হাসান সিয়াম, ইসলামিক স্টাডিজ ক্লাবের সভাপতি মাহমুদ হাফিজ -সহ বিভিন্ন বিভাগের ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, ক্লাব কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *