মহান স্বাধীনতা দিবসে শহীদদের স্মরণে ইবি তালাবার দোয়া মাহফিল অনুষ্ঠিত

মহান স্বাধীনতা দিবসে শহীদদের স্মরণে ইবি তালাবার দোয়া মাহফিল অনুষ্ঠিত

সৈয়দ ওসমান বিন হাসনাইন, ইবি প্রতিনিধি।

মহান স্বাধীনতা দিবসে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে জীবন উৎসর্গকারী শহীদদের স্মরণে ও তাদের রুহের মাগফিরাত কামনায় বাংলাদেশ জমিয়তে তালাবায়ে আরাবিয়া ইবি শাখার পক্ষ থেকে ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে কয়েলদানি স্থাপন ও দোয়া অনুষ্ঠান আয়োজিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদের সম্মানিত ডিন, তালাবায়ে আরাবিয়া ইবি শাখার সাবেক সভাপতি প্রফেসর ড. আ. ব. ম. ছিদ্দিকুর রহমান আশ্রাফি।

প্র. ড. আ. ব. ম. ছিদ্দিকুর রহমান আশ্রাফি তার বক্তব্যে বলেন, স্বাধীনতা দিবসে তালাবায়ে আরাবিয়া মসজিদে কয়েলদানি স্থাপন ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করেছে। নিঃসন্দেহে এটি প্রশংসনীয় সদকায়ে জারিয়ামূলক একটি কাজ। এতে মহান শহীদদের রুহে সওয়াব যুক্ত হবে। ইসলামে এই কাজটি সমর্থনযোগ্য।

তালাবার ইবি শাখার সাধারণ সম্পাদক সাজ্জাতুল্লাহ শেখ বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদ অত্যন্ত দৃষ্টিনন্দন ও শৈল্পিক স্থাপত্য। মসজিদে কোনো কয়েলদানি ছিল না, যার কারণে মশার কয়েল জ্বালালে মসজিদের সৌন্দর্য নষ্ট হতো। মসজিদের সাধারণ সৌন্দর্য যেন বিঘ্নিত না হয় সেই বিষয়টিকে সামনে রেখে তালাবায়ে আরাবিয়া ইবি শাখা মূলত এই কাজটি করেছে। আমরা বিশ্বাস করি, স্বাধীনতা দিবসে মহান শহীদদের রুহের মাগফিরাত কামনায় আমাদের এই উদ্যোগটি ফলপ্রসূ হবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন তালাবায়ে আরাবিয়া ইবি শাখার প্রচার সম্পাদক সাইফুল ইসলাম আলিফ, দিগন্ত কোচিং ক্যাম্পাস শাখার পরিচালক আব্দুল মুনতাকিম, আছাদুল্লাহ আল গালিব, আব্দুর রহমান ও অন্যান্য নেতৃবৃন্দ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *