মানারাত ইউনিভার্সিটিতে বোর্ড অব ট্রাস্টিজের ছয় সদস্যকে সংবর্ধনা

মানারাত ইউনিভার্সিটিতে বোর্ড অব ট্রাস্টিজের ছয় সদস্যকে সংবর্ধনা

মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের ছয় সদস্যকে সংবর্ধনা দেয়া হয়েছে। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের গুলশান ক্যাম্পাসের সভাকক্ষে অনুষ্ঠিত বোর্ড অব ট্রাস্টিজের ৮২তম সভায় এ সংবর্ধনা প্রদান করেন মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র মোঃ আতিকুল ইসলাম।

সংবর্ধনা পাওয়া ওই ছয় সদস্য হলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী অধ্যাপক মোহাম্মদ আলী আরাফাত এমপি, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান এমপি, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিটিউশন বাংলাদেশের (আইইবি) সাবেক প্রেসিডেন্ট ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ আবদুস সবুর এমপি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ও সিটি ব্যাংকের ইন্ডিপেন্ডেন্ট ডিরেক্টর ড. সেলিম মাহমুদ এমপি, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমিরেটাস অধ্যাপক ড. খন্দকার বজলুল হক।

সভায় বোর্ড অব ট্রাস্টিজের অন্যান্য সদস্য, বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুছ ছবুর খান এবং রেজিস্ট্রার ড. মো. মোয়াজ্জাম হোসেনকে সাথে নিয়ে ওই ছয় সদস্যকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান এমআইইউ’র বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ও ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র মোঃ আতিকুল ইসলাম। এ সময় একই সঙ্গে শুভেচ্ছা স্বরূপ তাঁদেরকে ফুলের চারা প্রদান করা হয়।

প্রসঙ্গত, মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সদস্যদের মাঝে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাজ্জাদুল হাসান নেত্রকোনা-৪, মোহাম্মদ আলী আরাফাত এমপি ঢাকা-১৭, ইঞ্জিনিয়ার মোঃ আব্দুস সবুর কুমিল্লা-১ এবং অধ্যাপক ড. সেলিম মাহমুদ চাঁদপুর-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। তাঁদের মধ্যে মোহাম্মদ আলী আরাফাত এমপিকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করেন বঙ্গুবন্ধু কন্যা ও দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান এমপি-কে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি নির্বাচিত করেন।

বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের সনামধন্য অধ্যাপক সামাজিক বিজ্ঞান অনুষদের প্রাক্তন ডিন, সমাজবিজ্ঞান বিভাগের চেয়ারপারসন এবং বাংলাদেশ তথ্য কমিশনের কমিশনার ড. সাদেকা হালিমকে গত ৩০ নভেম্বর ২০২৩ তারিখে বিশ্ববিদ্যালয়ের আচার্য ও মহামান্য রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ প্রদান করেন।

এছাড়া বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ঢাকা বিশ্ববিদ্যায়ের বিজনেস বিভাগের প্রবীণ অধ্যাপক, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সভাপতি, অগ্রণী ব্যাংক পরিচালনা পর্ষদের চেয়ারম্যান, বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের সদস্য ও বাংলাদেশ এশিয়াটিক সোসাইটির সাবেক সভাপতি ড. খন্দকার বজলুল হককে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক হিসেবে নিয়োগ দেওয়া হয়।

সভায় মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সদস্যবৃন্দ মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে দেশ সেরা বিশ্ববিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠা করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *