মানারাত ইউনিভার্সিটিতে সদ্য যোগদানকৃত ট্রেজারার অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুস সবুর খানকে অভ্যর্থনা

মানারাত ইউনিভার্সিটিতে সদ্য যোগদানকৃত ট্রেজারার অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুস সবুর খানকে অভ্যর্থনা

রাষ্ট্রপতি ও চ্যান্সেলর কর্তৃক মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে সদ্য নিয়োগ পাওয়া ট্রেজারার অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুস সবুর খানকে অভ্যর্থনা দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। গত ২৩ অক্টোবর’২৩ (সোমবার) বিকালে আশুলিয়াস্থ বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের সেমিনার হলে এ অভ্যর্থনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় এই প্রথিতযশা শিক্ষাবিদ, গবেষক ও সাহিত্যিক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ও সাবেক চেয়ারম্যান, ‌’গুণগত মানসম্পন্ন উচ্চশিক্ষা নিশ্চিত করতে সমাজে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভালো সুনাম ও সুখ্যাতি রয়েছে’ উল্লেখ করেন। তিনি বলেন, এই সুনাম ও সুখ্যাতি কাজে লাগিয়ে বিশ্ববিদ্যালয়টিকে সেরা বিশ্ববিদ্যালয় বানাতে হবে। এজন্য তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে একযোগে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন এবং সবাইকে বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে কাজ করার উদাত্ত আহবান জানান।

এর আগে বিশ্ববিদ্যালয়ের নব নিযুক্ত ট্রেজারার অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুস সবুর খানকে শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের পক্ষে ফুল দিয়ে শুভেচ্ছা জানান স্কুল অব ইঞ্জিনিয়ারিং সায়েন্স অ্যান্ড টেকনোলজির ডিন ও ফার্মেসি বিভাগের প্রধান ড. নারগিস সুলতানা চৌধুরী এবং রেজিস্ট্রার ড. মো. মোয়াজ্জম হোসেন।

সংক্ষিপ্ত বক্তৃতায় স্কুল অব ইঞ্জিনিয়ারিং সায়েন্স অ্যান্ড টেকনোলজির ডিন ড. নারগিস সুলতানা চৌধুরী নব নিযুক্ত ট্রেজারারকে আশ্বস্ত করে বলেন, তার সুযোগ্য নির্দেশনার আলোকে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সুনাম ও সুখ্যাতি কাজে লাগিয়ে বিশ্ববিদ্যালয়কে উন্নতির শিখরে পৌঁছে দিতে শিক্ষকবৃন্দ নিজেদের সর্বোচ্চটুকু দিয়ে কাজ করবেন।

বিশ্ববিদ্যলয়ের রেজিস্ট্রার ড. মো. মোয়াজ্জম হোসেইনও বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে কর্মকর্তা-কর্মচারীবৃন্দকে যার যে দায়িত্ব রয়েছে তা সুচারুভাবে পালনের আহবান জানান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্কুল অব বিজনেস অ্যান্ড ইকোনোমিকসের ডিন মাহবুব আলম, আইন বিভাগের প্রধান মোহাম্মদ আজহারুল ইসলাম, ইইই প্রধান কে.এম. আক্তারুজ্জামান, সিএসই বিভাগের প্রধান শারমিনা জামান, জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রধান রফিকুজ্জামান, ডেপুটিরে জিস্ট্রার আলমগীর হোসেইন-সহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তা-কার্মচারীবৃন্দ।

অনুষ্ঠান শেষে ট্রেজারার অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুস সবুর খান বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের শ্রেণিকক্ষ, ব্যবহারিক ক্লাস, লাইব্রেরি ইত্যাদি ঘুরে দেখেন এবং শিক্ষার্থীদের সাথে কথা বলে তাদের পড়াশোনার খোঁজ-খবর নেন। এ সময় ছাত্র-ছাত্রীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের এই গুণী অধ্যাপককে ট্রেজারার হিসেবে পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *